২১ ফেব্রুয়ারি থেকে ফোরজি সেবা - Aj SaraBela (আজ সারাবেলা)

২১ ফেব্রুয়ারি থেকে ফোরজি সেবা

প্রকাশিত :১৭.০২.২০১৮, ২:২৯ অপরাহ্ণ

রবিউল ইসলাম রবি: মোবাইল সেবার ক্ষেত্রে নতুন সংযোজন দ্রুতগতির ফোরজি সেবা পেতে যাচ্ছেন গ্রাহকরা। ২১ ফেব্রুয়ারি আন্তর্জাতিক মাতৃভাষা দিবস থেকেই উন্নতমানের এই সেবা পাবেন তারা।

সেই লক্ষ্যে আগামী ২০ ফেব্রুয়ারি ফোরজি লাইসেন্স বিতরণ করবে বিটিআরসি। গ্রামীণফোন ৫ মেগাহার্টজ ও বাংলালিংক কিনেছে ১০ দশমিক ৬ মেগাহার্টজ। ১৫ দশমিক ৬ মেগাহার্টজ বিক্রি করে সরকারের আয় হয়েছে ৫২৬৮ কোটি টাকা।

ফোরজি সেবার বরাদ্দ পেয়েছে মোবাইল ফোন অপারেটর কোম্পানি গ্রামীণফোন ও বাংলালিংক।

আধুনিক বিশ্বে উন্নয়ন ও যোগাযোগের অন্যতম শক্তিশালী মাধ্যম হলো ইন্টারনেট ও মোবাইল সেবা। মোবাইলের দ্রুততম সেবা হল ফোরজি। এতে শক্তিশালী ইন্টারনেট ও মোবাইল সেবার মান দ্বিগুণ হয়।

এর আগে ফোরজি নিলামের অনুষ্ঠানে যোগ দিয়ে ডাক, টেলিযোগাযোগ ও তথ্যমন্ত্রী মোস্তফা জব্বার বলেন, বাংলাদেশের মানুষ এই প্রযুক্তিকে দ্রুত গ্রহণ করবে।

এই প্রযুক্তিকে গ্রহণ করতে বাংলাদেশের সাধারণ সব্বোর্চ সক্ষমতা, আগ্রহ দেখিয়েছে। এই প্রযুক্তি বাংলাদেশকে অনেক দূরে নিয়ে যাবে।

এই সেবার বিষয়ে বিটিআরসি’র চেয়ারম্যান ড. শাহজাহান মাহমুদ বলেছেন, আমরা বিষয়টিতে টাকার গুরুত্বকে দেখছি না। বরং সেবার মান যেন উন্নত হয়, গ্রাহকরা সহজেই সেবা পেতে পারেন, সেটি মুখ্য বিষয়। গুণগত সেবা প্রদান মূল লক্ষ্য।

আজ সারাবেলা/সংবাদ/জাতীয়