'মানসম্মত শিক্ষার মাধ্যমে জ্ঞানভিত্তিক সমাজ গড়ে তুলুন' - Aj SaraBela (আজ সারাবেলা)

‘মানসম্মত শিক্ষার মাধ্যমে জ্ঞানভিত্তিক সমাজ গড়ে তুলুন’

প্রকাশিত :০৯.০৩.২০১৮, ৫:৪২ অপরাহ্ণ

হুসাইন আহমদ কবির, গোপালগঞ্জ : মানসম্মত শিক্ষার মাধ্যমে জ্ঞানভিত্তিক সমাজ গড়ে তুলুন। সন্তানকে সুশিক্ষায় শিক্ষিত করতে মায়েদের এগিয়ে আসতে হবে। গোপালগঞ্জের মুকসুদপুরের উপজেলা পরিষদ মাঠে আয়োজিত মা সমাবেশে প্রাথমিক ও গণশিক্ষামন্ত্রী বীর মুক্তিযোদ্ধা এ্যাড. মোস্তাফিজুর রহমান এমপি প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন।

তিনি আরো বলেন, একজন মা’ই পারে একটি জাতিকে শিক্ষত করে গড়ে তুলতে। তিনি মায়েদের উদ্দেশ্যে বলেন, আপনি যদি আপনার সন্তানকে প্রতিদিন সকালে একটি টিফিন বক্সে করে কিছু খাবার দিন, প্রতি মাসে একটি করে খাতা কিনে দিন এবং কয়েকদিন পর পর স্কুলে গিয়ে আপনার সন্তানের পড়ালেখার খোঁজ নিন। তাহলেই আপনার সন্তান সুশিক্ষায় শিক্ষিত হবে।

সমাবেশে বিশেষ অতিথির বক্তব্য রাখেন বাংলাদেশ আওয়ামী লীগের প্রেসিডিয়াম মেম্বার মুহাম্মদ ফারুক খান এমপি। অনুষ্ঠানে গোপালগঞ্জ জেলা প্রসাশক মো. মোখলেসুর রহমান সরকারের সভাপতিত্বে এসময় আরো বক্তব্য রাখেন, মুকসুদপুর উপজেলা চেয়ারম্যান আশরাফুল আলম শিমুল, উপজেলা নির্বাহী অফিসার, মোসা. তাছলিমা আলী, উপজেলা আওয়ামী লীগের সভাপতি ও পৌর মেয়র এ্যাড. আতিকুর রহমান মিয়া, সাধারণ সম্পাদক রবিউল আলম শিকদার, প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক রেহানা আক্তার, শিক্ষক আসাদুজ্জামান, মোমেনা আফরোজ প্রমূখ।

এসময় উপজেলা প্রাথমিক শিক্ষা অফিসার মুন্সী রুহুল আসলাম মুকসুদপুর উপজেলা শিক্ষা খাতের উন্নয়ন কার্যক্রম পাঠ করেন। অনুষ্ঠানে ৭৩টি বিদ্যালয়ে ল্যাপটপ বিতরনের কার্যক্রম উদ্বোধন করেন মোস্তাফিজুর রহমান এমপি ও মুহাম্মদ ফারুক খান এমপি। মা সমাবেশে প্রাথমিক বিদ্যালয়ের শিক্ষার্থীদের প্রায় ১০ হাজারেরও বেশি মা অভিভাবক অংশ গ্রহণ করেন।