'সরকার শিক্ষকদের বেতন ১২৩ ভাগ বৃদ্ধি করেছে' - Aj SaraBela (আজ সারাবেলা)

‘সরকার শিক্ষকদের বেতন ১২৩ ভাগ বৃদ্ধি করেছে’

প্রকাশিত :১৩.০৩.২০১৮, ৬:০৪ অপরাহ্ণ

রফিকুল ইসলাম, গাইবান্ধা : বাংলাদেশ জাতীয় সংসদের ডেপুটি স্পিকার এডভোকেট ফজলে রাব্বী মিয়া বলেছেন, জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান একটা দুর্গম এলাকায় জন্মগ্রহণ করেও বিশ্বমানের নেতা হয়েছিলেন। তার মতো অনুকরণীয় নেতা হতে হলে তরুণ প্রজন্মকে লেখাপড়ায় মনোনিবেশ করতে হবে। তিনি শিক্ষকদের উদ্দেশ্য করে বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনা নেতৃত্বে বর্তমান সরকার শিক্ষকদের বেতন ১২৩ ভাগ বৃদ্ধি করেছেন। আপনারা বিবেককে ফাঁকি দিবেন না। ছাত্রছাত্রীদের লেখাপড়া শেখানোর ক্ষেত্রে শিক্ষকদের আরও দায়িত্বশীল ভূমিকা পালন করতে হবে।

মঙ্গলবার গাইবান্ধার ফুলছড়ি উপজেলা পরিষদ চত্বরে উপজেলা প্রশাসনের উদ্যোগে জাতীয় বিজ্ঞান ও প্রযুক্তি জাদুঘরের তত্ত্বাবধানে এবং বিজ্ঞান ও প্রযুক্তি মন্ত্রণালয়ের পৃষ্ঠপোষকতায় জাতীয় বিজ্ঞান ও প্রযুক্তি সপ্তাহ এবং দুইদিন ব্যাপী বিজ্ঞান মেলার উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি উপরোক্ত কথাগুলো বলেন। অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন ফুলছড়ি উপজেলা পরিষদ চেয়ারম্যান মো. হাবিবুর রহমান।

ফুলছড়ি উপজেলা কৃষি অফিসার মো. আসাদুজ্জামানের সভাপতিত্বে উদ্বোধনী অনুষ্ঠানে অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন, ফুলছড়ি মহিলা ভাইস-চেয়ারম্যান রাশেদা বেগম, উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা অফিসার ডা. রফিকুজ্জামান, ফুলছড়ি থানার ওসি বেলাল হোসেন, উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসার মাহমুদ হোসেন মন্ডল,, কঞ্চিপাড়া ডিগ্রী কলেজের অধ্যক্ষ এটিএম রাশেদুজ্জামান রোকন, উপজেলা সন্ত্রাস প্রতিরোধ কমিটির সাধারণ সম্পাদক শহিদুল ইসলাম, উদাখালী ইউনিয়ন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আবুল কালাম আজাদ, শিক্ষার্থী রওনক জাহান প্রমুখ। অনুষ্ঠানটি পরিচালনা করেন উপজেলা রিসোর্স ইন্সট্রাক্টর মহিদুল হাসান। এর আগে প্রধান অতিথি জাতীয় সংসদের ডেপুটি স্পিকার এডভোকেট ফজলে রাব্বী মিয়া আনুষ্ঠানিকভাবে ফিতা কেটে জাতীয় বিজ্ঞান ও প্রযুক্তি সপ্তাহ এবং দুইদিন ব্যাপী বিজ্ঞান মেলার উদ্বোধন করেন।