হামলাকারী ফয়জুলের ভাই রিমান্ডে - Aj SaraBela (আজ সারাবেলা)

হামলাকারী ফয়জুলের ভাই রিমান্ডে

প্রকাশিত :১৩.০৩.২০১৮, ৫:৩০ অপরাহ্ণ

ডেস্ক রিপোর্ট : শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের অধ্যাপক ও জনপ্রিয় লেখক ড. মুহম্মদ জাফর ইকবালের ওপর হামলাকারী ফয়জুল হাসানের বড় ভাই এনামুল হাসানের ৮ দিনের রিমান্ড মঞ্জুর করেছেন আদালত।

মঙ্গলবার দুপুর দেড়টায় সিলেট মহানগর হাকিম আদালত-৩ এর বিচারক হরিদাস কুমারের এজলাসে এনামুলকে হাজির করে ১০ দিনের রিমান্ড আবেদন করেন মামলার তদন্ত কর্মকর্তা ও জালালাবাদ থানার ওসি শফিকুর রহমান। শুনানি শেষে আদালতের বিচারক হরিদাস কুমার ৮ দিনের রিমান্ড মঞ্জুর করেন।

মামলার তদন্তকারী কর্মকর্তা জালালাবাদ থানা পুলিশের ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) শফিকুর রহমান রিমান্ডের সত্যতা নিশ্চিত করে বলেন, আজ থেকেই এনামুলকে পুলিশ হেফাজতে নিয়ে জিজ্ঞাসাবাদ করা হবে।

হামলাকারী ফয়জুল হাসানের ভাই এনামুলকে গাজীপুর থেকে গ্রেফতার করে পুলিশের কাউন্টার টেরোরিজম অ্যান্ড ট্রান্সন্যাশনাল ক্রাইম ইউনিটের একটি দল। এ সময় তার কাছে থাকা ফয়জুলের ব্যবহৃত মোবাইল ফোন ও ট্যাব উদ্ধার করে পুলিশের বিশেষ এ ইউনিট।

গত ৩ মার্চ বিকেলে বিশ্ববিদ্যালয় ক্যাম্পাসের মুক্তমঞ্চে একটি অনুষ্ঠান চলাকালে ফয়জুল ছুরি নিয়ে অধ্যাপক জাফর ইকবালের ওপর হামলা চালান। হামলার পরপরই ফয়জুল নামে ওই তরুণকে ধরে ফেলে শিক্ষক ও শিক্ষার্থীরা। পরে র‌্যাব তাকে উদ্ধার করে পুলিশের হাতে হস্তান্তর করে।

পরে বৃহস্পতিবার (৮ মার্চ) আদালতে হাজির করে ফয়জুলের ১০ দিনের রিমান্ড প্রার্থনা করেন মামলার তদন্তকারী কর্মকর্তা জালালাবাদ থানার ওসি শফিকুর রহমান। আদালতের বিচারক হরিদাস কুমার ১০ দিনেরই রিমান্ড মঞ্জুর করেন।

এদিকে, গত রোববার (১১ মার্চ) মামলার তদন্তের স্বার্থে হামলাকারী ফয়জুল হাসানের বাবা মাওলানা আতিকুর রহমান ও মামা ফজলুর রহমানকে ৫ দিনের এবং মা মিনারা বেগমকে দু’দিনের রিমান্ডে নিয়ে তাদের জিজ্ঞাসাবাদ করছে পুলিশ।