বিপুল পরিমাণ পাইরেটেড সিডি ও সরঞ্জামাদিসহ গ্রেপ্তার ২৫ - Aj SaraBela (আজ সারাবেলা)

বিপুল পরিমাণ পাইরেটেড সিডি ও সরঞ্জামাদিসহ গ্রেপ্তার ২৫

প্রকাশিত :২০.০৩.২০১৮, ৪:০৮ অপরাহ্ণ

নুরুল আজিজ চৌধুরী, নারায়ণগঞ্জ : নারায়ণগঞ্জ মহানগরের সিদ্ধিরগঞ্জে অবস্থিত র‌্যাব-১১’র অভিযানে নারায়ণগঞ্জ এবং নরসিংদী থেকে বিপুল পরিমাণ পাইরেটেড সিডি ও পাইরেসীর কাজে ব্যবহৃত সরঞ্জামাদিসহ পাইরেসী চক্রের ২৪ জন এবং জাল জাতীয় পরিচয়পত্র, শিক্ষাগত সনদ ও বিভিন্ন জাল সার্টিফিকেট তৈরীর সাথে জড়িত ১ জনকে গ্রেপ্তার করা হয়েছে।

এসময় গ্রেপ্তারকৃতদের কাছ থেকে ২৪টি মনিটর, ২৪টি সিপিইউ ও ১৭৯৬টি পাইরেটেড সিডি এবং প্রচুর জাল সনদ, এনআইডি ও কম্পিউটার সামগ্রী জব্দ করা হয়। সোমবার (১৯ মার্চ) দুপুরে সিদ্ধিরগঞ্জের আদমজীনগরে র‌্যাব-১১’র সদর দপ্তরে অধিনায়ক লে. কর্নেল কামরুল হাসান (পিএসসি) সংবাদ সম্মেলনে এসব তথ্য নিশ্চিত করেছেন।

সংবাদ সম্মেলনে লে. কর্নেল কামরুল হাসান জানায়, পাইরেসী ও অশ্লীলতার বিরুদ্ধে চলমান তৎপরতার ধারাবাহিকতায় গত রবিবার (১৮ মার্চ) রাত ৭টা থেকে সাড়ে ১১টা পর্যন্ত র‌্যাব-১১ ও চলচ্চিত্রে অশ্লীলতা এবং পাইরেসী বিরোধী টাস্কফোর্স এর সদস্যদের সমন্বনয়ে গঠিত আভিযানিক দল নরসিংদী জেলার মাধবদী থানাধীন সোনার বাংলা মার্কেট ও স্কুল মার্কেট এবং নারায়ণগঞ্জ জেলার সদর থানাধীন রেলওয়ে মার্কেটে অভিযান পরিচালনা করে পর্ণোগ্রাফি ও পাইরেসীর সাথে জড়িত ২৪ জনকে এবং অপর একটি অভিযানে ফতুল্লার মাসদাইর এলাকা থেকে জাল জাতীয় পরিচয়পত্র, শিক্ষাগত সনদ ও বিভিন্ন জাল সার্টিফিকেট তৈরীর সাথে জড়িত ১ জনকে গ্রেপ্তার করতে সক্ষম হয়েছে। এসময় গ্রেপ্তারকৃতদের কাছ থেকে ২৪টি মনিটর, ২৪টি সিপিইউ ও ১৭৯৬টি পাইরেটেড সিডি এবং প্রচুর জাল সনদ, এনআইডি ও কম্পিউটার সামগ্রী জব্দ করা হয়।

গ্রেপ্তারকৃতরা হলো, নরসিংদী জেলার করিমের ছেলে মো: ডালিম (২৫), মিজান মিয়ার ছেলে মো: কাওসার (২২), মো: হাবিবুল্লাহর ছেলে মো: আরিফুল ইসলাম (২০), আবুল হাসেমের ছেলে মো: রাসেল মিয়া (২৫), মো: ওহেদ আলীর ছেলে মো: ইব্রাহিম (৩০), মো: কামরুজ্জামানের ছেলে মো: নাহিদ হাসান (২২), মো: সুলতান মিয়ার ছেলে মো: সেলিম (২১), জাকির হোসেনের ছেলে মো: সোহাগ মিয়া (২৫), কাজী জলিলের ছেলে কাজী জুয়েল (২৬), মৃত ওহেদ আলীর ছেলে ছেলে মো: শামীম (২৭), আব্দুল মালেক মিয়ার ছেলে মো: ইদ্রিস মিয়া (৪০), জয়ধর আলীর ছেলে মো: শামীম মিয়া (২৫), জাকির হোসেনের ছেলে মো: রাজু আহমেদ (২৩), মৃত কাজী লিল মিয়ার ছেলে কাজী দিপু (২০), মালু মিয়ার ছেলে মো: মামুন (২৮), মো: আবুল কালামের ছেলে ইউসূফ মিয়া (২২), কাজী রবিউল মিয়ার ছেলে কাজী বিল্লাল (২০) ও নারায়ণগঞ্জ জেলার আবুল হোসেনের ছেলে মো: শাকিল মিয়া (২৪), আমির হোসেনের ছেলে মো: মনির হোসেন (৪০), মৃত ওসমান গনি দেওয়ানের ছেলে মো: রবিন দেওয়ান (৪২), মৃত মঙ্গল মিয়ার ছেলে মো: আকাশ (৩৬), মো: আলী খানের ছেলে মো: মাসুদ আলম (২৮) ও মৃত শুক্কুর আলীর ছেলে মো: মাসুদ রানা এবং পাবনা জেলার সাথিয়া থানার বাসিন্ধা এবং ফতুল্লা থানার মাসদাইর বেপারীর মোড়ের নিউ মডেল লাইব্রেরীর মালিক মাসুদ রানা (২৬)।

এসময় র‌্যাব আরো জানায়, এ ধরনের অসাধু ব্যক্তিদের অপতৎপরতায় বাংলাদেশের ফিল্ম ও মিউজিক শিল্প ব্যাপক ক্ষতির সম্মুখীন হচ্ছে। অশ্লীল প্রচারের মাধ্যমে তারা একদিকে যেমন যুব সমাজকে ভুল পথে নিয়ে যাচ্ছে অন্যদিকে তেমনি অপসংস্কৃতি প্রচারের মাধ্যমে আমাদের সুদীর্ঘ সময়ের লালিত মূল্যবোধকে ধ্বংসের দ্বারপ্রান্তে নিয়ে গেছে। তাদের অপরাধ মূলক কর্মকান্ডের ফলে যুবসমাজের মধ্যে বিকৃত রুচির প্রচার ও প্রসার লাভ করছে।

এসময় উপস্থিত থেকে বক্তব্য রাখেন, বাংলাদেশ চলচ্চিত্র শিল্পি সমিতির সাধারণ সম্পাদক চিত্রনায়ক জায়েদ খান, প্রখ্যাত ব্যান্ড সংগীত শিল্পি শাফিন আহমেদ, সংগীত শিল্পি তাবিজ ফারুক, মুন, এলিজা পুতুল, চিত্রনায়িকা শাহনুর ও কেয়া।

গ্রেপ্তারকৃতদের বিরুদ্ধে আইনগত কার্যক্রম প্রক্রিয়াধীন রয়েছে বলে র‌্যাব জানিয়েছে।