অস্কারে সেরা অভিনেতা ও অভিনেত্রী  - Aj SaraBela (আজ সারাবেলা)

অস্কারে সেরা অভিনেতা ও অভিনেত্রী 

প্রকাশিত :০৫.০৩.২০১৮, ১২:১১ অপরাহ্ণ

ডেস্ক রিপোর্ট : এ বছর অস্কারে সেরা অভিনেতা গ্যারি ওল্ডম্যান ও সেরা অভিনেত্রী হয়েছেন ফ্রান্সিস ম্যাকডোম্যান্ড।

গ্যারি ওল্ডম্যান ছবির নাম ‘ডার্কেস্ট আওয়ার’। এ বছর দ্বিতীয়বার অস্কারে মনোনয়ন পান তিনি। তার হাতে পুরস্কার তুলে দেন হেলেন মিরেন ও জেন ফন্ডা। গ্যারি ওল্ডম্যানের মায়ের বয়স ৯৯। পুরস্কার হাতে নিয়ে গ্যারি ওল্ডম্যান মাকে উদ্দেশ্য করে বলেন, ‘তোমার সাপোর্ট আর ভালোবাসার জন্য ধন্যবাদ। অপেক্ষা করো, তোমার জন্য এই পুরস্কারটা নিয়ে আসছি।’

৯০তম অ্যাকাডেমি অ্যাওয়ার্ডে সেরা অভিনেতার মনোনয়ন পান টিমোতি শ্যালামে (কল মি বাই ইয়োর নেম), ড্যানিয়েল ডে-লুইস (ফ্যান্টম থ্রেড), ড্যানিয়েল কালুইয়া (গেট আউট) ও ডেনজেল ওয়াশিংটন (রোমান জে. ইসরায়েল, এস্কোয়ার)

এদিকে, এর আগে বাফটা, গোল্ডেন গ্লোবসহ আরও কয়েকটি উল্লেখযোগ্য পুরস্কারের আসরে সেরা নায়িকা হয়েছেন ফ্রান্সিস ম্যাকডোম্যান্ড। এবার অস্কারেও সেরা নায়িকা হলেন তিনি। ছবির নাম ‘থ্রি বিলবোর্ড আউটসাইড এবিং, মিসৌরি’। পুরস্কার পাওয়ার পর মিলনায়তনে উপস্থিত সব মেয়েদের দাঁড়ানোর জন্য অনুরোধ করেন তিনি। এরপর সবাই মিলে উল্লাস প্রকাশ করেন। নিজের ছেলের উদ্দেশ্যে তিনি বলেন, ‘আমি জানি, তুমি আমার জন্য গর্ববোধ করো।’ মায়ের কথা শুনে ছেলে আবেগপ্রবণ হয়ে পড়েন।

এবার অস্কারে সেরা অভিনেত্রী বিভাগে মনোনয়ন পেয়েছেন স্যালি হোকিন্স (দ্য শেপ অব ওয়াটার), মারগোট রোবি (আই, টনিয়া), সারশো রোন্যান (লেডি বার্ড) ও মেরিল স্ট্রিপ (দ্য পোস্ট)।

যুক্তরাষ্ট্রের লস অ্যাঞ্জেলেসে হলিউড অ্যান্ড হাইল্যান্ড সেন্টারের ডলবি থিয়েটারে বাংলাদেশ সময় আজ ৫ মার্চ ভোরে বসেছে ৯০তম একাডেমি অ্যাওয়ার্ডের আসর। গতবারের মতো এবারের আসরও উপস্থাপনা করছেন জিমি কিমেল। বিশ্বের ২২৫টিরও বেশি দেশে এই আয়োজন এবিসি নেটওয়ার্কের মাধ্যমে সরাসরি সম্প্রচার করা হচ্ছে। বাংলাদেশের দর্শকেরা স্টার মুভিজ চ্যানেলেও অনুষ্ঠানটি সরাসরি দেখতে পারছেন।