খালেদা জিয়াকে ইউনাইটেড হাসপাতালে চিকিৎসা দেওয়ার দাবি | Aj SaraBela (আজ সারাবেলা)

খালেদা জিয়াকে ইউনাইটেড হাসপাতালে চিকিৎসা দেওয়ার দাবি

প্রকাশিত :২২.০৪.২০১৮, ১:৪৬ অপরাহ্ণ

ডেস্ক রিপোর্ট : খালেদা জিয়াকে দ্রুত ইউনাইটেড হাসপাতালে চিকিৎসা দেওয়ার দাবি জানিয়েছেন বিএনপি নেতারা। রোববার স্বরাষ্ট্রমন্ত্রীর সঙ্গে সচিবালয়ে দেখা করে এই দাবি জানান।

বেলা সাড়ে ১২টার দিকে স্বরাষ্ট্রমন্ত্রীর সঙ্গে দেখা করে বিএনপির স্থায়ী কমিটির সদস্য নজরুল ইসলাম খান সাংবাদিকদের এতথ্য জানান।

তিনি আরও বলেন, তারা বিএনপি চেয়ারপারসনকে দ্রুত ইউনাইটেড হাসপাতালে নিয়ে চিকিৎসা দেওয়ার দাবি জানিয়েছেন। স্বরাষ্ট্রমন্ত্রী তাদেরকে আশ্বাস দিয়েছেন।

রোববারের মধ্যেই খালেদা জিয়ার চিকিৎসার বিষয়ে একটা সিদ্ধান্ত হবে বলে আশাপ্রকাশ করে নজরুল ইসলাম বলেন, ‘তার মহিলা আত্মীয়স্বজন যারা অন্তত তাদের সাথে সাক্ষাতের ব্যবস্থা করে দেওয়া উচিত। এখন তারা সেটা করবেন আশা করছি।

‘কারণ মানুষ অসুস্থ হলে আত্মীয়স্বজনকে দেখলে খুশি হয়, রোগের উপশম হয়। কাজেই আমরা সেই অনুরোধটা করছি।’

দলটির ভাইস চেয়ারম্যান হাফিজ উদ্দিন আহমেদকে সঙ্গে নিয়ে বেলা সাড়ে ১১টার দিকে স্বরাষ্ট্রমন্ত্রীর কক্ষে প্রবেশ করেন নজরুল।

এর আগে সোয়া ১১টার দিকে জাতীয় প্রেস ক্লাবের সামনে বিএনপিপন্থি চিকিৎসকদের এক মানববন্ধনে নজরুল ইসলাম খান বলেন, কিছুক্ষণের মধ্যে আমরা স্বরাষ্ট্রমন্ত্রীর কাছে যাব আমাদের নেত্রীর বিষয়ে জানতে।

চিকিৎসকদের মধ্যে অধ্যাপক একেএম আজিজুল হক, এজেডএম জাহিদ হোসেন, ফরহাদ হালিম ডোনার, সিরাজউদ্দিন আহমেদ, আবদুল কুদ্দুস, রফিকুল কবির লাভু, মোস্তাক রহিম স্বপন, আবদুস সালাম, এসএম রফিবুল ইসলাম বাচ্চু ও সাহাবুদ্দিন আহমেদ বক্তব্য দেন।

পুরান ঢাকার নাজিমউদ্দিন রোডে ঢাকা কেন্দ্রীয় কারাগারে খালেদা জিয়া ‘গুরুতর অসুস্থ’ হওয়ায় দোতলা থেকে নিচে নামতে না পারায় ১১ দিন ধরে বিএনপির নেতৃবৃন্দ ও পরিবারের সদস্যরা তার সাক্ষাৎ না পেয়ে দল ও পরিবারের সদস্যরা উদ্বিগ্ন।

গত রাতে দলের স্থায়ী কমিটির বৈঠকের সিদ্ধান্তে প্রতিনিধি দলটি স্বরাষ্ট্রমন্ত্রীর সাথে কথা বলতে এলেন।

এর আগে শনিবার সংবাদ সম্মেলন করে মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর খালেদা জিয়াকে অবিলম্বে মুক্তি দিয়ে তার সুচিকিৎসার জন্য সরকারের কাছে দাবি জানান।

জিয়া এতিমখানা দুর্নীতির মামলায় ৫ বছরের দণ্ড নিয়ে গত ফেব্রুয়ারি থেকে পুরান ঢাকার নাজিমউদ্দিন সড়কের পুরনো কারাগারে বন্দি আছেন সাবেক প্রধানমন্ত্রী খালেদা জিয়া।

তিনি অসুস্থ হয়ে পড়ার পর এই মাসের শুরুতে তার চিকিৎসায় একটি মেডিকেল বোর্ড গঠন করা হয়। তার অসুস্থতা গুরুতর নয় বলে স্বাস্থ্য পরীক্ষার পর বোর্ড জানিয়েছেন। মেডিকেল বোর্ডের চিকিৎসকদের পরামর্শে তার এক্সরে পরীক্ষা করতে ৭ এপ্রিল খালেদা জিয়াকে বঙ্গবন্ধু মেডিকেল বিশ্ববিদ্যালয় হাসপাতালে আনা হয়েছিলো।

তবে সরকারের গঠিত এই মেডিকেল বোর্ড নিয়ে বিএনপির অনাস্থা রয়েছে।

২৭ মার্চও বিএনপির এই প্রতিনিধি দল স্বরাষ্ট্রমন্ত্রীর সাথে সাক্ষাৎ করতে এসেছিলেন। তবে ওই সময়ে সোহরাওয়ার্দী উদ্যানে জনসভার জন্য মহানগর পুলিশের কাছে দুই দফায় অনুমতি না পেয়ে তারা স্বরাষ্ট্রমন্ত্রীর দ্বারস্থ হন।