জীবনানন্দ উৎসব মেলায় ৩ জনকে সম্মাননা প্রদান - Aj SaraBela (আজ সারাবেলা)

জীবনানন্দ উৎসব মেলায় ৩ জনকে সম্মাননা প্রদান

প্রকাশিত :২১.০৪.২০১৮, ৩:১০ অপরাহ্ণ

শামীম আহমেদ, বরিশাল: বরিশাল অশ্বিনী কুমার টাউন হলে জেলা প্রসাশনের আয়োজনে তিনদিন ব্যাপী নিসর্গের কবি জীবনানন্দ উৎসব মেলায় তিনগুনি জন ব্যক্তিকে সম্মাননা প্রদান করার মাধ্যমে মেলার সমাপ্তি ঘটেছে।

শুক্রবার রাতে অশ্বিনী কুমার টাউন হল মঞ্চে বরিশালের সব্যসাচি জেলা প্রশাসক মো. হাবিবুর রহমানের সভাপতিত্বে ও অতিরিক্তি জেলা প্রশাসক আবুল কালাম আজাদের সার্বিক পরিচালনা অনুষ্ঠানে প্রধান অতিথি হিসাবে বক্তব্য রাখেন বরিশাল (২) আসনের সংসদ সদস্য ও জেলা আওয়ামী লীগ সাধারণ সম্পাদক এ্যাড. তালুকদার মো. ইউনুস(এমপি)।

মঞ্চে বিশেষ অতিথি হিসাবে বক্তব্য রাখেন সরকারী বিএম কলেজ অধ্যক্ষ মো. শফিকুর রহমান সিকদার, বরিশাল সাংস্কৃতিক সংগঠন সমন্বয় পরিষদ সভাপতি এ্যাড. এস এম ইকবাল। এছাড়া শুভেচ্ছা ও অনুভুতি প্রকাশ করে বক্তব্য রাখেন কবি হ্যানরি স্বপন, বীর মক্তিযোদ্দা ও গণশিল্পি মো. আক্কাস হোসন ও গুনিজন জেলা শিশুবিষয়ক কর্মকর্তা পংকজ রায় চৌধুরী।

এবারের তিনদিন ব্যাপী কবি জীবনানন্দ উৎসব মেলার সমাপনী আয়োজন অনুষ্ঠানের মাধ্যমে জেলা শিশুবিষয়ক কর্মকর্তা পংকজ রায় চৌধুরী, মুক্তিযোদ্ধা আক্কাস হোসেন ও জীবনানন্দ গবেষক কবি হ্যানরি স্বপনসহ তিনজনকে মানপত্র, মেডেল ক্রেস্ট ও সম্মানী প্রদান করার মাধ্যমে সম্মাননা দেওয়া হয়। অনুষ্ঠানে জেলা প্রশাসক মো. হাবিবুর রহমান এসময় জীবনানন্দ উৎসব মেলার সমাপনী অনুষ্ঠানের প্রধান অতিথি সংসদ সদস্য এ্যাড. তালুকদার মো. ইউনুস, বিশেষ অতিথি সরকারী বিএম কলেজ অধ্যক্ষ মো. শফিকুর রহমান সিকদার ও বরিশাল সাংস্কৃতিক সংগঠন সমন্বয় পরিষদ সভাপতি এ্যাড. এস এম ইকবালকে ক্রেস্ট প্রদান করার মাধ্যমে সম্মাননা প্রদান করা হয়। এর পরপরই মঞ্চে কবি জীবনানন্দের কবিতা আবৃতি পাঠ, আবহমান বাংলার বিভিন্ন গান পরিবেশন করা সহ নিত্য ও সাংস্কৃতিক অনুষ্ঠান।

সমাপনি অনুষ্ঠানে জেলা প্রশাসক হাবিবুর রহমান আগামীতে জবিনানন্দ মেলা বরিশাল বঙ্গবন্ধু উদ্যানে বড় পরিসরে আয়োজন করার ঘোষণা করেন। এরপূর্বে বিকালে টাউন হলে অনুষ্ঠিত হয় সৃজনশীল কবি,লেখক ও সাহিত্যিক সমাবেশ। উল্লেখ্য, গত বুধবার অশ্বিনী কুমার টাউন হলে জেলা প্রসাশনের আয়োজনে অনুষ্ঠিত হয় তিনদিন ব্যাপী জীবনানন্দ উৎসব মেলা ২০১৮।
অনুষ্ঠান সঞ্চলনা করেন সহকারী কমিশনার মোজাম্মেল হক চৌধুরী।