পাঞ্জাবের বিপক্ষে সাকিবের রেকর্ডের হাতছানি | Aj SaraBela (আজ সারাবেলা)

পাঞ্জাবের বিপক্ষে সাকিবের রেকর্ডের হাতছানি

প্রকাশিত :১৯.০৪.২০১৮, ৫:১৬ অপরাহ্ণ

ডেস্ক রিপোর্ট: ইন্ডিয়ান প্রিমিয়ার লিগের বৃহস্পতিবারের খেলায় মোহালিতে মুখোমুখি হচ্ছে সানরাইজার্স হায়দ্রাবাদ ও কিংস ইলেভেন পাঞ্জাব। টুর্নামেন্টের এ আসরে খেলা ৩টি ম্যাচেই জয় নিয়ে টেবিলের দ্বিতীয় স্থানে আছে হায়দ্রাবাদ। অন্যদিকে সমান সংখ্যক ম্যাচে ২টি জয় ও একটি হার নিয়ে তার পরেই আছে পাঞ্জাব। বাংলাদেশ সময় রাত ৮.৩০ মিনিটে শুরু হবে ম্যাচটি। এদিকে আজ মাত্র ১ উইকেটে পেলেই টি-টুয়েন্টি সংস্করণে পঞ্চম ক্রিকেটার হিসেবে ৩০০ উইকেটের মাইলফলক স্পর্শ করবেন বিশ্বসেরা অল রাউন্ডার সাকিব আল হাসান। সেই সাথে হবে বিরল এক ডাবল।

ওয়েস্ট ইন্ডিজের অল রাউন্ডার ডোয়াইন ব্রাভোর কেবল আছে টি-টুয়েন্টিতে ৩০০ উইকেট এবং ৪ হাজার রানের ডাবল। সাকিব এর মধ্যে ৪ হাজার রানের মাইলফলক স্পর্শ করে ফেলেছেন। আইপিএলে চলতি মৌসুমে দলের তিন ম্যাচের প্রতিটিই খেলেছেন। ব্যাট করেছেন দুটিতে। দলের দ্বিতীয় ম্যাচে করেছিলেন ১২ রান। পরবর্তী ম্যাচে করেছেন ২৭ রান, যা ভূমিকা রেখেছিল দলের জয়ে। এই ইনিংস খেলার পথেই সাকিব পেরিয়ে যান ৪ হাজার রানের মাইলফলক। আইপিএল খেলতে আসার আগে ২৫৪ ম্যাচে তার সংগ্রহ ছিল ৩৯৮০ রান। এখন ২৫৭ ম্যাচে তার রান ৪০১৯। গড় ২০.৬১, হাঁকিয়েছেন ১৪টি ফিফটি। এখন আরেকটা উইকেট মানেই ব্রাভোর পর ইতিহাসের দ্বিতীয় খেলোয়াড় হিসেবে বাংলাদেশি সুপারস্টার সাকিবের হয়ে যাবে অসাধারণ এই ডাবলটা।

এবারের আসরে সময়টা দুর্দান্তই যাচ্ছে হায়দ্রাবাদের। নতুন অধিনায়ক কেন উইলিয়ামসনের নেতৃত্বে রাজস্থান রয়্যালসকে হারিয়ে এবারের মিশন শুরু করে হায়দ্রাবাদ। এরপর মুম্বাই ইন্ডিয়ান্স ও কলকাতা নাইট রাইডার্সকে হারায় তারা। এবারই প্রথম হায়দ্রাবাদের হয়ে খেলছেন সাকিব। এর আগে কেকেআর-এর হয়ে খেলেছেন ৬টি মৌসুম। নতুন দলের হয়ে অসাধারণ পারফরম্যান্স করে যাচ্ছেন টাইগারদের অধিনায়ক।

অন্যদিকে দিল্লি ডেয়ারডেভিলসের বিপক্ষে জয় দিয়ে এবারের আসর শুরু করে পাঞ্জাব। দ্বিতীয় ম্যাচে রয়্যাল চ্যালেঞ্জার্স বেঙালুরুর কাছে হারলেও সর্বশেষ ম্যাচে চেন্নাই সুপার কিংসকে হারিয়ে জয়ের ধারায় ফেরে দলটি।

এখন টি-টুয়েন্টিতে ২৯৯ উইকেট সাকিবের। ২৯৪ উইকেট নিয়ে গিয়েছিলেন এবারের আইপিএলে। হায়দ্রাবাদের হয়ে ৩ ম্যাচে তিনি নিয়েছেন ৫ উইকেট। ফলে ২৫৭ ম্যাচে ২৯৯ উইকেট নিয়ে তিনি আছেন নতুন মাইলফলকের দরজায়। টি-টুয়েন্টি ক্রিকেটে মাত্র পঞ্চম বোলার হিসেবে ৩০০ উইকেট পেতে যাচ্ছেন এই ৩১ বছর বয়সী অল রাউন্ডার। এই সংস্করণে সবচেয়ে বেশি উইকেট নিয়েছেন ডোয়াইন ব্রাভো। তার উইকেট সংখ্যা ৪১৪। তার পরেই আছেন লাসিথ মালিঙ্গা (৩৪৮), সুনিল নারিন (৩২৪) ও শহীদ আফ্রিদি (৩০০)।

আজসারাবেলা/আইপিএল/খেলাধুলা