বেকারদের কর্মসংস্থানের ক্ষেত্রে বড় সিদ্ধান্ত মমতার - Aj SaraBela (আজ সারাবেলা)

বেকারদের কর্মসংস্থানের ক্ষেত্রে বড় সিদ্ধান্ত মমতার

প্রকাশিত :১৯.০৪.২০১৮, ৫:২৫ অপরাহ্ণ

ডেস্ক রিপোর্ট: একদিকে উন্নয়ন অন্যদিকে কর্মসংস্থান। এই লক্ষ্যেই কাজ করে চলেছে ভারত পশ্চিমবঙ্গ সরকার। দিনরাত কাজ করছেন খোদ মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। কর্মসংস্থান এবং উন্নয়নের লক্ষ্যে তাই ন্নতমানের অত্যাধুনিক প্রশিক্ষণ কেন্দ্র গড়তে ‘ইনল্যান্ড ওয়াটারওয়েজ অথরিটি অব ইন্ডিয়া’কে জমি দিতে চলেছে মমতা সরকার।

ফলতায় কমবেশি ২০ একর জমি প্রাথমিকভাবে চিহ্নিত করা হয়। জমিটি ওই সংস্থার প্রতিনিধিদের পছন্দও হয়েছে বলে খবর। সংস্থার তরফেই রাজ্যের কাছে জমি চাওয়া হয়েছিল। যেখানে কর্মসুংস্থানের প্রশ্ন জড়িয়ে তাই এই সংস্থাকে জমি দিতে বেশি দেরি করেনি ভারত সরকার।

পরিবহন দফতর সূত্রে জানা গিয়েছে, এই সংস্থায় তৈরি হওয়া প্রশিক্ষণ শিবিরে জলযান চালানো থেকে শুরু করে বিভিন্ন কাজের জন্য প্রশিক্ষণ দেওয়া হবে। রাজ্যও জলপথের সুরক্ষা বৃদ্ধিতে একগুচ্ছ পদক্ষেপ করেছে। উন্নতমানের প্রশিক্ষণ পেয়ে জলযান চালালে আখেরে জলপথের সুরক্ষা আরও বাড়বে।

সাধারণের জন্য এই ধরনের প্রশিক্ষণ দেওয়ার ব্যবস্থা বর্তমানে  তেমন নেই। সেই দিক থেকে কেন্দ্রটি তৈরি হলে অনেকেই প্রশিক্ষণ নিয়ে কর্মসংস্থানের সুযোগ তৈরি করে নিতে পারবেন বলে মনে করছেন ভারত রাজ্য প্রশাসনের কর্তারা।

আজসারাবেলা/মমতা/ভারত/আন্তর্জাতিক