বৈঠকে বসছেন শেখ হাসিনা-নরেন্দ্র মোদি | Aj SaraBela (আজ সারাবেলা)

বৈঠকে বসছেন শেখ হাসিনা-নরেন্দ্র মোদি

প্রকাশিত :১৯.০৪.২০১৮, ৭:০৭ অপরাহ্ণ

ডেস্ক রিপোর্ট : ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির সঙ্গে দ্বিপাক্ষিক বৈঠকে বসছেন যুক্তরাজ্য সফররত বাংলাদেশের প্রধানমন্ত্রী শেখ হাসিনা। বৃহস্পতিবার লন্ডনের স্থানীয় সময় সন্ধ্যায় ২৫তম কমনওয়েলথ সরকার প্রধানদের বৈঠকের ফাঁকে দ্বিপাক্ষিক আলোচনায় বসবেন তারা।

ভারতীয় সরকারি সংবাদসংস্থা পিটিআই এক প্রতিবেদনে বলছে, শেখ হাসিনার সঙ্গে বসা ছাড়াও অস্ট্রেলিয়া ও সিচেলিসসহ কমপক্ষে ১০টি দেশের প্রধানদের সঙ্গেও বৈঠকে মিলিত হবেন নরেন্দ্র মোদি।

গত বছর প্রধানমন্ত্রী শেখ হাসিনার সঙ্গে নয়াদিল্লিতে প্রথমবারের মতো নরেন্দ্র মোদির সঙ্গে বৈঠক হয়। ওই বৈঠকের দীর্ঘদিন পর যুক্তরাজ্যের রাজধানী লন্ডনে বৈঠকে বসছেন প্রতিবেশী দেশের এ দুই রাষ্ট্রপ্রধান।

তবে পাকিস্তানের প্রধানমন্ত্রী শহীদ খাকান আব্বাসির সঙ্গে মোদির বৈঠকে বসার সম্ভাবনা নেই বলে দেশটির কর্মকর্তারা জানিয়েছেন।

ভারতের জ্যেষ্ঠ এক কর্মকর্তা বলেছেন, এই সম্মেলন কমনওয়েলথের পারস্পরিক সহযোগিতাসহ বিশ্ব নেতাদের দ্বিপাক্ষিক আলোচনায় অংশ নেয়ার সুযোগ করে দিয়েছে।

বৃহস্পতিবার রাতে ৯১ বছর বয়সী ব্রিটিশ রানী দ্বিতীয় এলিজাবেথ কমনওয়েলভুক্ত ৫৩ দেশের প্রতিনিধিদের সম্মানে নৈশভোজের আয়োজন করেছেন। ওই নৈশভোজের আগে বাকিংহাম প্যালেসে মোদির সঙ্গে বাংলাদেশের প্রধানমন্ত্রীর বৈঠক অনুষ্ঠিত হওয়ার কথা রয়েছে।

সূত্র : পিটিআই।

আজসারাবেলা/সংবাদ/রই/জাতীয়/