না.গঞ্জে গার্মেন্টস শ্রমিকদের সড়ক অবরোধ, বিক্ষোভ - Aj SaraBela (আজ সারাবেলা)
ফাইল ছবি

না.গঞ্জে গার্মেন্টস শ্রমিকদের সড়ক অবরোধ, বিক্ষোভ

প্রকাশিত :২২.০৫.২০১৮, ৬:২২ অপরাহ্ণ

নুরুল আজিজ চৌধুরী, নারায়ণগঞ্জ : নারায়ণগঞ্জের সিদ্ধিরগঞ্জে পিপিলন নামে একটি গার্মেন্ট এর শ্রমিকরা বকেয়া বেতনের দাবিতে সড়ক অবরোধ করে বিক্ষোভ করেছে। মঙ্গলবার (২২ মে) সকাল ১১টা থেকে দুপুর ১টা পর্যন্ত বিক্ষুব্দ শ্রমিকরা নারায়ণগঞ্জ-আদমজী-শিমরাইল সড়ক অবরোধ করে এ বিক্ষোভ প্রদর্শন করে।

খবর পেয়ে খবর পেয়ে ঘটনাস্থলে ছুটে আসেন সিদ্ধিরগঞ্জ থানার পরিদর্শক (তদন্ত) নজরুল ইসলাম, শিল্প পুলিশ-৪ এর পরিদর্শক জাকির হোসেন, সিদ্ধিরগঞ্জ থানার উপ-পরিদর্শক (এসআই) জসিম উদ্দিন ও আমিনুল ইসলাম।

পরে থানা ও শিল্প পুলিশ ওই প্রতিষ্ঠানের ব্যবস্থাপনা পরিচালক ফারুক আহমেদের সাথে আলোচনা করে বৃহস্পতিবার বেতন দেওয়ার আশ্বাস দিলে শ্রমিকরা অবরোধ তুলে নিয়ে কাজে যোগদান করে। ঘটনাস্থলে শিল্প পুলিশ’র অতিরিক্ত ফোর্স মোতায়েন রয়েছে।

শ্রমিকরা জানায়, এ গার্মেন্ট এ কর্মরত ২৪৪ জন শ্রমিক গত ১ মাসের বেতন, ৬ মাসের নাইট বিল এবং স্টাফদের ৩ মাসের বেতন বকেয়া রয়েছে। গত ১৫ তারিখ বেতন পরিশোধ করার কথা থাকলেও মালিক পক্ষ গড়িমসি করছে। এদিকে আমরা সবাই দোকান থেকে বাকিতে চাল ডাল খাই এবং ভাড়া বাসায় বসবাস করছি।

গতমাসের বেতন না দেয়ায় আমরা বেকায়দায় পরেছি। এমনকি বর্তমানে রোজার মাস চলছে। রমজানে অনেক খরচ। কাজ করেও বেতন না পাওয়ায় আমরা মানবেতর জীবন যাপন করছি। তাই নিরুপায় হয়ে আন্দোলন করতে হচ্ছে।

এসময় পুলিশ কর্মকর্তারা পিপিলন বৃহস্পতিবার বকেয়া বেতন পরিশোধের ব্যাপারে আশ্বস্থ করা হলে শ্রমিকদেরকে কাজে যোগদানের জন্য বলা হলে তারা কাজে যোগদান করেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*