'পোকামাকড়ের দংশনে খালেদা জিয়া গুরুতর অসুস্থ' - Aj SaraBela (আজ সারাবেলা)

‘পোকামাকড়ের দংশনে খালেদা জিয়া গুরুতর অসুস্থ’

প্রকাশিত :২৩.০৫.২০১৮, ৩:৪৫ অপরাহ্ণ

আজ সারাবেলা রিপোর্ট: আজ বুধবার দুপুরে ঢাকার নয়াপল্টনে বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ে সংবাদ সম্মেলনে বিএনপির জ্যেষ্ঠ যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী অভিযোগ করেন বলেন, খালেদা জিয়াকে কারাগারে যে কক্ষে রাখা হয়েছে, তা বাসযোগ্য নয়। কক্ষটি নানা অসুখ-বিসুখের আক্রমণের কেন্দ্রস্থলে পরিণত হয়েছে বলে।

রুহুল কবির রিজভী বলেন, অসংখ্য পোকামাকড়ে আকীর্ণ কক্ষটিতে বাস করা যেন নরকবাস। পোকামাকড়ের দংশনে খালেদা জিয়া গুরুতর অসুস্থ হয়ে পড়েছেন। ঘাড়ে প্রচণ্ড ব্যথা এবং বাঁ হাতটা অবিরাম ব্যথার কারণে শক্ত হয়ে উঠেছে। দুই পা ক্রমাগত ব্যথা হচ্ছে এবং সেগুলো ভারী ও ফুলে উঠছে।

রিজভী বলেন, মাত্র কিছুদিন আগে চোখে অস্ত্রোপচার হয়েছে খালেদা জিয়ার। বহুপ্রাচীন দেয়ালগুলো থেকে ঝরে পড়া সিমেন্ট ও বালু এখন চোখ দুটোর অবস্থাকে খারাপের দিকে ঠেলে দিচ্ছে। ব্যথায় চোখ দুটো সব সময় লাল হয়ে থাকে। রুমটি ভেজা, স্যাঁতসেঁতে। অস্বাস্থ্যকর পরিবেশের কারণে তার প্রচণ্ড কাশি হয়েছে।

রিজভীর অভিযোগ, বারবার দাবি করা সত্ত্বেও খালেদা জিয়ার সুচিকিৎসার বন্দোবস্ত করা হয়নি। সরকারের নির্দেশিত চিকিৎসকদেরও পরামর্শ জেল কর্তৃপক্ষ কানে তোলেনি দাবি করে বিএনপির এই নেতা বলেন, কারণ, কর্তৃপক্ষের পেছনে দাঁড়িয়ে আছে সরকারি হুংকার। তাই এখন পর্যন্ত তাকে অর্থোপেডিকস বেড দেওয়া হয়নি। বিশেষায়িত হাসপাতালে এমআরআই পরীক্ষা অগ্রাহ্য করেছে কর্তৃপক্ষ।

সংবাদ সম্মেলনে উপস্থিত ছিলেন বিএনপির সহসাংগঠনিক সম্পাদক আবদুস সালাম আজাদ, সহদপ্তর সম্পাদক তাইফুল ইসলাম, মুনির হোসেন, বেলাল আহমেদ প্রমুখ।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*