বরিশাল শিক্ষার্থীদের বিক্ষোভ - Aj SaraBela (আজ সারাবেলা)

বরিশাল শিক্ষার্থীদের বিক্ষোভ

প্রকাশিত :২৪.০৫.২০১৮, ৩:৫৫ অপরাহ্ণ

শামীম আহমেদ, বরিশাল: আমরা দরিদ্র নিম্ন মধ্যবিত্ত পরিবারের সন্তান পড়াশুনার পাশাপাশি দিনরাত টিউশনী করে পড়ালেখা চালিযে যাচ্ছি। আমরা হত-দরিদ্র পরিবারের সন্তান হওয়ার কারণে জাতীয় বিশ্ববিদ্যালয়ে পড়তে এসেছি। শিক্ষা খাতে দুর্নীতি চলবে না আমরা জরিমানার টাকা দেব না। শিক্ষার্থী মেয়ে ও ছেলে শিক্ষার্থী কান্না কন্ঠে এমনভাবে বিক্ষোভ, মানববন্ধন প্রতিবাদ সভায় কথাগুলো বলেন।

জাতীয় বিশ্ববিদ্যালয় ২০১৬-১৭ সেশনের দ্বৈত ভর্তি বাতিলের জরিমানা করায় এবং সাধারণ শিক্ষার্থীদের হয়রানীর প্রতিবাদে বরিশাল বিভাগের জাতীয় বিশ্ববিদ্যালয়ের অন্তর্ভুক্ত শিক্ষার্থীবৃন্দ নগরীতে বিক্ষোভ ও মানববন্ধন প্রতিবাদ সভা করে।

আজ বৃহস্পতিবার বেলা সাড়ে ১২টায় নগরীর প্রাণকেন্দ্র অশ্বিনী কুমার টাউন হল সম্মুখ সদররোডে মানববন্ধন কর্মসূচি পালন করে।

শিক্ষার্থীদের আন্দোলনের আহবায়ক আমিনুল ইসলাম এমদাদের সভাপতিত্বে মানববন্ধন প্রতিবাদ সভায় বক্তব্য রাখেন শিক্ষার্থী ও আন্দোলনের যু্গ্ম আহবায়ক মো. রাহাত, মো. তানভির, সদস্য আমিনুল ইসলাম এমদাদ, জুনায়েদ, শাহাদৎ, তৃষ্ণা ও শির্ক্থী আফসানা প্রমুখ।

আন্দোলনরত শিক্ষার্থীরা এসময় আরো বলেন, সামনে আমাদের পরীক্ষা আমরা পড়ার টেবিলে থাকতে চাই।

অবিলম্বে জাতীয় বিশ্ববিদ্যালয়ের অনৈতিক দুর্নীতি পরায়ন ভর্তি বাতিল ও জরিমানা করার সিদ্বান্ত বাতিল করা না হলে শিক্ষার্থীরা রাস্তায় দূর্বার আন্দোলন গড়ে তলবে।
পড়ে তারা জেলা প্রশাসন দপ্তরের মাধ্যমে জাতীয় বিশ্ববিদ্যালয়ের বিসি বরাবর স্বারকলিপি প্রদান করেন বলে নিশ্চিত আন্দোলনরত শিক্ষার্থী তানভির হাওলাদার।

জাতীয় বিশ্ববিদ্যালয়ের এমন সিদ্বান্তের প্রতিবাদে নগরীর বিভিন্ন কলেজের শতাধিক মেয়ে ও ছেলে শিক্ষার্থী অংশ নেয়।।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*