মোরেলগঞ্জে রাস্তাজুড়ে অবৈধভাবে মালামাল - Aj SaraBela (আজ সারাবেলা)

মোরেলগঞ্জে রাস্তাজুড়ে অবৈধভাবে মালামাল

প্রকাশিত :২০.০৫.২০১৮, ৩:৫০ অপরাহ্ণ

এস.এম. সাইফুল ইসলাম কবির, বাগেরহাট : বাগেরহাটের মোরেলগঞ্জ উপজেলার বিভিন্ন ব্যস্ততম সড়কের পাশের অবৈধভাবে মালামাল সংরক্ষণ বিপণনের অভিযোগ উঠেছে। রাস্তা জুড়ে বিভিন্ন মালামাল সংরক্ষণ ও বিপণনের কারণে সড়ক দুর্ঘটনাসহ যানবাহন চলাচলে নানা প্রতিবন্ধকতার সৃষ্টি হচ্ছে। পথিচারীদেরও ভোগান্তি পোহাতে হচ্ছে। এ অভিযোগে প্রেক্ষিতে উপজেলা নির্বাহী অফিসার মো. কামরুজ্জামান ১২ হাজার টাকা জরিমানা আদায় করা হয়েছে।

অভিযোগে জানা গেছে, উপজেলার মোরেলগঞ্জ-শরনখোলা ও মোরেলগঞ্জ-বাগেরহাট মহাসড়ক সহ বিভিন্ন সড়কে পাশের ও সড়কজুড়ে অবৈধভাবে মালামাল সংরক্ষণ করে আসছে। কিছু স্বার্থান্বেষী মহল নিজ স্বার্থ চরিতার্থ করতে সড়কজুড়ে ইট, বালি, খোয়া, কাঠের গুড়িসহ বাস, ট্রাক অবৈধভাবে রেখে প্রতিবন্ধকতা সৃষ্টি করছে। আর এর কারণে যানবাহন ও পথচারীরা চরম দুর্ভোগের শিকার হচ্ছে। ঘটছে অনেক দুর্ঘটনা।

৩০ মার্চ দুপুরে বগী-সাইনবোর্ট আঞ্চলিক মহাসড়কের খালকুলা এলাকায় সড়ক দুর্ঘটনায় সানকিভাঙ্গা গ্রামের নুরুল হক শেখের পুত্র সুমন (২৬), ১৮ মার্চ বাগেরহাট-মোরেলগঞ্জ মহাসড়কের দোনা এলাকায় দুর্ঘটনায় মা শিল্পী আক্তার (৩৫) ও ছেলে স্কুল ছাত্র মো. ওমর (৭), ২৯ জানুয়ারী নব্বইরশি বাস ষ্ট্যান্ডের সন্নিকটে রাস্তার উপর রাখা নিরব ঘাতক ট্রাকের ধাক্কায় তন্ময় মালিঙ্গা (২৮) যুবকের মর্মান্তিক মৃত্যু হয়েছে। এভাবে প্রতিদিন কমবেশী সড়ক দুর্ঘটনা ঘটেছে। বাড়ছে মৃত্যুও হার।

এসব নানা অভিযোগের প্রেক্ষিতে শনিবার সকাল থেকে দুপুর পর্যন্ত উপজেলা নির্বাহী অফিসার মো. কামরুজ্জামান ছোলমবাড়িয়া বাসষ্ট্যান্ড থেকে দৈবজ্ঞহাটী পর্যন্ত মহাসড়কের দুই পাশের অবৈধভাবে ইট, বালু ও কাঠের গুটি সংরক্ষণকারীদের বিরুদ্ধে ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করেন। আর এ অভিযোগে মহাসড়কের আইনের আওতায় ১২ হাজার টাকা জরিমানা আদায় করা হয়েছে। তিনি বলেন, এ অভিযান অব্যাহত থাকবে। তিনি এ ব্যাপারে সকলের সহযোগীতা কামনা করেছেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*