৪০০ মিটার দৈর্ঘ্যের লেহেঙ্গা শাড়িতে জয়া আহসান | Aj SaraBela (আজ সারাবেলা)

৪০০ মিটার দৈর্ঘ্যের লেহেঙ্গা শাড়িতে জয়া আহসান

প্রকাশিত :১৪.০৫.২০১৮, ৫:২৩ অপরাহ্ণ

আজ সারাবেলা রিপোর্ট: একটি লেহেঙ্গা শাড়ি। দৈর্ঘ্য ৪০০ মিটার। শাড়িটির আরেকটি বিশেষত্ব হলো, পুরো শাড়িতে কোনো জোড়া নেই। জানা গেছে, গিনেস বুকে স্থান পাওয়ার জন্য শাড়িটি তৈরি করেছে প্রেম’স কালেকশন। গতকাল রোববার সন্ধ্যায় গুলশান-১ নম্বরে এই প্রতিষ্ঠানের শো রুমে প্রদর্শন করা হয় শাড়িটি। আর শাড়িটি পরেছেন বাংলাদেশ ও ভারতের বাংলা ছবির জনপ্রিয় তারকা জয়া আহসান।

আজ সোমবার সকালে জয়া আহসান বলেন, ‘যতটুকু জেনেছি, ৪০০ মিটার দৈর্ঘ্যের কোনো লেহেঙ্গা শাড়ি এর আগে তৈরি হয়নি। গিনেস বুকে স্থান পাওয়ার জন্য এমন উদ্যোগ নেওয়া হয়েছে। আর প্রতিষ্ঠানটির কর্তৃপক্ষ শাড়িটি প্রথম প্রদর্শনের জন্য আমাকে আমন্ত্রণ জানিয়েছেন। এটা আমার জন্য খুবই গর্বের। আশা করছি, শাড়িটি রেকর্ড গড়তে পারবে।’

জয়া আহসান আরও বলেন, ‘পুরো শাড়ি পরা মোটেও সম্ভব না। আমার পেছনে ২০ জন মডেল শাড়ির বাড়তি অংশ বহন করেছেন। এই শাড়ির সঙ্গে আরেকটি ড্রেসও ছিল।’

প্রেম’স কালেকশনের মতে, জয়া আহসান যে শাড়িটি প্রদর্শন করেছেন, এটির দৈর্ঘ্য ৪০০ মিটার। এত লম্বা আর কোনো জোড়া ছাড়া লেহেঙ্গা শাড়ি এর আগে তৈরি হয়নি। বিশ্বের সবচেয়ে বড় লেহেঙ্গা শাড়ির রেকর্ড গড়ার জন্য এই উদ্যোগ নেওয়া হয়েছে। গতকাল এই আয়োজন উদ্বোধন করেন বাংলাদেশে নিযুক্ত ভারতের হাইকমিশনার হর্ষ বর্ধন শ্রিংলা।

এর আগে গত বৃহস্পতিবার নারায়ণগঞ্জের চাষাঢ়ায় ‘বিয়ে বাড়ির গল্প’ হাউসে সাদিয়া ইসলাম মৌ আর জয়া আহসান একসঙ্গে অংশ নিয়েছেন ফটোশুট ও ভিডিও শুটে। মৌ আর জয়া আহসানকে নিয়ে এই শুটের আয়োজন করে বিশ্বরঙ। এই প্রতিষ্ঠানের কর্ণধার বিপ্লব সাহা। এই শুট, দুই তারকার পোশাক আর সাজগোজ—সবকিছুর ভাবনা তাঁরই। জানালেন, ঈদ উপলক্ষে দেশের জনপ্রিয় এই দুই তারকাকে নিয়ে শুটের আয়োজন করা হয়। শিগগিরই তা প্রকাশ করা হবে।

এরপর জয়া আহসান বলেন, ‘মৌ আমার খুব ভালো বন্ধু। কিন্তু আমাদের দেখা হয় কম। এবার তো অনেক বছর পর দুজনের দেখা হলো। আমরা দুজনই খুব আনন্দ নিয়ে কাজ করেছি।’

জয়া আহসান এবারই প্রথম চলচ্চিত্র প্রযোজনা করছেন। হুমায়ূন আহমেদের উপন্যাস অবলম্বনে তৈরি এই ছবির নাম ‘দেবী’। বিপ্লব সাহা আরও জানালেন, এই ছবির ক্রিয়েটিভ ব্র্যান্ডিংয়ের সঙ্গে যুক্ত হয়েছে বিশ্বরঙ।

জয়া আহসান ছবির কাজে এখন বেশির ভাগ সময় কলকাতায় থাকেন। জানালেন, সম্প্রতি ঢাকায় এসেছেন। আরও তিন দিন থাকবেন। কলকাতায় ফিরেই কৌশিক গাঙ্গুলির নতুন ছবি ‘বিজয়া’র শুটিংয়ে অংশ নেবেন। ২০ মে থেকে ছবিটির শুটিং শুরু হবে। জয়া জানালেন, এরই মধ্যে ছবিটির মুক্তির তারিখ চূড়ান্ত হয়ে গেছে। আগামী আগস্ট মাসে মুক্তি পাবে ছবিটি।

এ বছর জয়া আহসান অভিনীত কয়েকটি ছবি মুক্তি পাবে কলকাতায়। আগস্ট মাসে মুক্তি পাবে ‘বিজয়া’, সেপ্টেম্বরে ‘বৃষ্টি তোমাকে দিলাম’ আর পূজা উপলক্ষে অক্টোবরে ‘এক যে ছিল রাজা’। তবে অক্টোবরে তাঁর ‘ক্রিস ক্রস’ ছবিটিও মুক্তি পাবে।

এবার ঢাকায় এসে জয়া আহসান তাঁর ‘দেবী’ ছবিটি নিয়ে বেশি কাজ করেছেন। বললেন, ‘এখন এই ছবিটির ব্যাপারে বেশি মনোযোগ দিচ্ছি। এ বছর তো অবশ্যই মুক্তি দেব। সামনে বিশ্বকাপ ফুটবল। তাই এরপর ভালো সময় ছবিটি মুক্তি দেওয়ার পরিকল্পনা করছি।’

আজ সারাবেলা/সংবাদ

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*