লাইভে এসে বললেন ‘আমি এখনো বেচেঁ আছি’ - Aj SaraBela (আজ সারাবেলা)

এটিএম শামসুজ্জামানের মৃত্যুর গুজব!
লাইভে এসে বললেন ‘আমি এখনো বেচেঁ আছি’

প্রকাশিত :১২.০৬.২০১৮, ৫:০৩ অপরাহ্ণ

আজ সারাবেলা রিপোর্ট: মারা গিয়েছেন এটিএম শামসুজ্জামান। সোমবার রাতে দাবানলের মতো ছড়িয়ে পড়ে এই খবর। শোকে ভেঙে পড়ে অনেক শিল্পীসহ ভক্ত, অনুরাগীরা। যদিও পুড়োটাই ছিল গুজব। কারণ যখন সব জায়গায় অভিনেতার মৃত্যুর খবরে ছয়লাপ। তখন পাড়ার মরের দোকানে বর্ষীয়ান অভিনেতা এটিএম শামসুজ্জামান চা খাচ্ছিলেন ।

মৃত্যুর গুজব ছড়িয়ে পড়ে সোস্যাল মিডিয়া এবং নানা গণমাধ্যমে এমনকি নিশ্চিত না হয়েই দেশের শীর্ষস্থানীয় একটি বেসরকারি টেলিভিশন চ্যানেলও মৃত্যুর গুজবটি প্রচার করে। পুরান ঢাকার নিজ বাসভবনে বসে নিজের মৃত্যুর খবর শুনে বেশ ক্ষেপেছেন খ্যাতিমান এ অভিনেতা।

রাতেই এক প্রতিবেশীর ফেসবুক অ্যাকাউন্ট থেকে লাইভে এসে এটিএম শামসুজ্জামান জানান, তিনি ভালো আছেন। এ সময় তিনি ক্ষোভ প্রকাশ করে বলেন, ‘এর আগেও ৭-৮ বার মৃত্যুর গুজব ছড়ানো হয়েছে। যেদিন মারা যাবো, সেদিন তো আর কেউ বাঁচিয়ে রাখতে পারবে না।’

নিশ্চিত না হয়েই মৃত্যুর গুজব প্রকাশ করায় বেসরকারি চ্যানেলটির কড়া সমালোচনা করে তিনি বলেন, ‘এমন একটি খবর নিশ্চিত না হয়ে কেমন করে তারা প্রচার করে? আমার বাসার ফোন নম্বরে একটা কল দিলেই তো হতো।’

এটিএম শামসুজ্জামানের চলচ্চিত্র জীবনের শুরু ১৯৬১ সালে পরিচালক উদয়ন চৌধুরীর ‘বিষকন্যা’ চলচ্চিত্রে সহকারী পরিচালক হিসেবে। প্রথম কাহিনী ও চিত্রনাট্য লিখেছেন ‘জলছবি’ চলচ্চিত্রের জন্য। এ পর্যন্ত শতাধিক চলচ্চিত্রের জন্য চিত্রনাট্য ও কাহিনী লিখেছেন এটিএম শামসুজ্জামান।

প্রথম দিকে কৌতুক অভিনেতা হিসেবে চলচ্চিত্র জীবন শুরু করলেও, ১৯৭৬ সালে চলচ্চিত্রকার আমজাদ হোসেনের ‘নয়নমণি’ চলচ্চিত্রে খলনায়কের চরিত্রে অভিনয়ের মাধ্যমে তিনি ব্যাপকভাবে আলোচনায় আসেন। অভিনয়ের জন্য তিনি পাঁচবার জাতীয় চলচ্চিত্র পুরস্কার পেয়েছেন। শিল্পকলায় অবদানের জন্য ২০১৫ সালে পেয়েছেন রাষ্ট্রীয় সর্বোচ্চ সম্মাননা একুশে পদক।

এটিএম শামসুজ্জামানের ফেসবুক লাইভটি দেখুন 

আজসারাবেলা/সংবাদ/সিআ/বিনোদন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*