অনড় নওয়াজ শরিফ ও মরিয়ম - Aj SaraBela (আজ সারাবেলা)

অনড় নওয়াজ শরিফ ও মরিয়ম

প্রকাশিত :২১.০৭.২০১৮, ৭:৫৯ অপরাহ্ণ

আজ সারাবেলা রিপোর্ট : ইসলামাবাদের প্রধান কমিশনারের অনুমোদন থাকার পরও কারাবন্দী সাবেক প্রধানমন্ত্রী নওয়াজ শরিফ, তাঁর মেয়ে মরিয়ম ও জামাতা সফদারকে শিহালা রেস্ট হাউসে পাঠানো হচ্ছে না। পর্যাপ্ত নিরাপত্তার অভাবে এমনটা করা যাচ্ছে না বলে ডন অনলাইনের খবরে জানানো হয়।

গতকাল শুক্রবার পাঞ্জাব সরকারের কর্মকর্তারা জানান, ১৩ জুলাই আদালতের নির্দেশে তাঁদের আধিয়ালা কারাগারে পাঠানো হয়েছে। ইসলামাবাদের প্রধান কমিশনার শিহালা পুলিশ প্রশিক্ষণ কলেজ চত্বরের ভেতরে স্থাপিত শিহালা রেস্ট হাউসে তাঁদের পাঠানোর নির্দেশ দিয়েছেন।

কর্তৃপক্ষ জানিয়েছে, এই রেস্ট হাউস শরিফ পরিবারের জন্য নিরাপদ নয়। বাড়ির মতো এই রেস্ট হাউসে আরও নিরাপত্তা দরকার। দীর্ঘ প্রাচীরঘেরা এই রেস্ট হাউসে ছয়টি কক্ষ রয়েছে। সব কটিতেই শীতাতপ নিয়ন্ত্রণ যন্ত্র রয়েছে। তাঁদের উপযোগী বিছানা ও শৌচাগার আছে।

সূত্র জানায়, মরিয়ম নওয়াজকে এই রেস্ট হাউসে পাঠাতে এটি দ্বিতীয় বা তৃতীয়বারের মতো চেষ্টা। তিনি বর্তমানে নারী বন্দীদের জন্য থাকা ভকেশনাল সেন্টারে আছেন। বই পড়ে আর বন্দী অন্য নারীদের পড়ানোর মধ্য দিয়ে সময় কাটছে তাঁর।

শরিফ ব্যক্তিগত পোশাক, জুতা, বিছানা ব্যবহার করতে পারেন। তাঁর চাহিদামতো রান্নার জন্য লোক দেওয়া হয়েছে। এই পাচকের বেতন শরিফই দেবেন।

আজসারাবেলা/সংবাদ/রই/আন্তর্জাতিক

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*