'শিক্ষা ও হাতুড়ি এক সঙ্গে চলতে পারে না' - Aj SaraBela (আজ সারাবেলা)

‘শিক্ষা ও হাতুড়ি এক সঙ্গে চলতে পারে না’

প্রকাশিত :১৮.০৭.২০১৮, ৮:২৮ অপরাহ্ণ

আজ সারাবেলা রিপোর্ট: ঢাকা বিশ্ববিদ্যালয়সহ দেশের সকল বিশ্ববিদ্যালয়ের ক্যাম্পাসে সাধারণ শিক্ষার্থীদের ওপর ছাত্রলীগের হামলার প্রতিবাদ, শিক্ষক লাঞ্ছনা ও কোটা সংস্কার আন্দোলনকারী আটকদের মুক্তির দাবি জানিয়েছেন শিক্ষার্থীরা। একসঙ্গে হামলার বিচার না হওয়া পর্যন্ত ক্লাস-পরীক্ষা বর্জন অব্যাহত থাকবে বলেও জানান তারা।

বুধবার কেন্দ্রীয় শহীদ মিনারে অনুষ্ঠিত মানববন্ধন থেকে সাধারণ শিক্ষার্থীরা এসব কথা বলেন। শিক্ষার্থীরা বলেন, ‘শিক্ষা ও হাতুড়ি এক সঙ্গে চলতে পারে না। যতদিন হামলার বিচার হবে না ততদিন ক্লাস-পরীক্ষা বর্জন অব্যাহত থাকবে। আগে নিরাপত্তা, পরে ক্লাস। এখন থেকে যদি কোনো কর্মসূচিতে ছাত্রলীগ হামলা চালায় তাহলে ঐক্যবদ্ধভাবে তা প্রতিহত করা হবে।’

তারা আরও বলেন, কোটা সংস্কার আন্দোলনের যৌক্তিক দাবিতে সাধারণ শিক্ষার্থীদের ওপর ছাত্রলীগ হামলা করেছে। এর প্রতিবাদ করতে গেলে শিক্ষকদের ওপরও হামলা করা হয়েছে। হামলার বিচার চাইতে গেলে বিশ্ববিদ্যালয় প্রশাসন নিশ্চুপ। তারা কোনো জবাব দিচ্ছে না।

মানববন্ধনে অর্থনীতি বিভাগের শিক্ষক ড. রুশাদ ফরিদী বলেন, আজকের এ মানববন্ধন প্রমাণ করে শিক্ষার্থীরা ত্রাসের রাজত্ব ভেঙে প্রতিবাদ করতে শিখেছে। গত সমাবেশে শিক্ষক-শিক্ষার্থীদের ওপর ছাত্রলীগের হামলার পর শিক্ষার্থীরা ক্যাম্পাসে নিরাপত্তাহীনতা বোধ করছে। ছাত্রলীগের কথাবার্তা পোলাপানের মতো। তাদের বিভিন্নভাবে ব্রেনওয়াশ করা হয়।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*