হুমায়ূন আহমেদ স্মরণে রিয়াজ-মাহির ‘কৃষ্ণপক্ষ' - Aj SaraBela (আজ সারাবেলা)

হুমায়ূন আহমেদ স্মরণে রিয়াজ-মাহির ‘কৃষ্ণপক্ষ’

প্রকাশিত :১৯.০৭.২০১৮, ১:২২ অপরাহ্ণ

আজ সারাবেলা রিপোর্ট: নন্দিত কথাসাহিত্যিক ও নির্মাতা হুমায়ূন আহমেদের প্রয়াণ দিবস আজ (১৯ জুলাই)। দিনটিকে ঘিরে বরাবরের মতো এবারও বেশ কয়েকটি অনুষ্ঠানের আয়োজন করেছে চ্যানেল আই। হুমায়ূনের প্রয়াণে তার উপন্যাস অবলম্বনে নির্মিত ছবি ‘কৃষ্ণপক্ষ’-এর টেলিভিশন প্রচার করবে চ্যানেল আই।

চ্যানেলটির পক্ষ থেকে জানানো হয়, মেহের আফরোজ শাওন পরিচালিত এই ছবিটি দেখানো হবে এদিন দুপুর সাড়ে ৩টায়। দুটি বিভাগে জাতীয় পুরস্কার পাওয়া এ চলচ্চিত্রটির প্রধান চরিত্রে আছেন রিয়াজ ও মাহি।

ছবিটিতে দেখানো হয়েছে,বাবা মা হারা ছোট্ট মুহিব। একমাত্র বোন জেবার বিয়ের পর তার সাথে থাকতে এসে দুলাভাইয়ের কঠিন অনুশাষনের মুখোমুখি হয়। তারপরও এই দু:খী ভাইবোনের জীবন চলতে থাকে পরস্পরের প্রতি পরম মমতায়। মুহিবের জীবনে ভালোবাসা স্পর্শ করে অরুর হাত ধরে। অরুকে সঙ্গে নিয়ে মুহিব দেখতে শুরু করে এক নতুন জীবনের স্বপ্ন। এভাবেই এগিয়ে যায় গল্প।

উল্লেখ্য, হুমায়ূন আহমেদের প্রয়াণ দিবস উপলক্ষে এই সিনেমাটি ছাড়াও চ্যনেল আই আরও দুটি অনুষ্ঠান প্রচার করেছে। সকাল সাড়ে ৭টায় প্রচার হয়েছে নিয়মিত আয়োজন ‘গানে গানে সকাল শুরু’। এতে হুমায়ূন আহমেদের লেখা ও পছন্দের গান পরিবেশন করেন শিল্পীরা।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*