বিকেলেই প্রকাশিত হচ্ছে ঢাবি'র ‌‌‌‌‍'‘ঘ’ ইউনিটের ফল - Aj SaraBela (আজ সারাবেলা)

বিকেলেই প্রকাশিত হচ্ছে ঢাবি’র ‌‌‌‌‍’‘ঘ’ ইউনিটের ফল

প্রকাশিত :১৬.১০.২০১৮, ২:০২ অপরাহ্ণ

সারাবেলা রিপোর্ট: প্রশ্ন ফাঁসের অভিযোগে গ্রেপ্তার ও মামলার পর স্থগিত হওয়া ঢাকা বিশ্ববিদ্যালয়ের ‘ঘ’ ইউনিটের ভর্তি পরীক্ষার ফল প্রকাশ হচ্ছে আজ বিকালে।

মঙ্গলবার সকালে ঢাকা বিশ্ববিদ্যালয়ের জনসংযোগ দপ্তর থেকে পাঠানো এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

বিকাল সাড়ে ৩টায় উপাচার্য অধ্যাপক ড. মো. আখতারুজ্জামান প্রশাসনিক ভবনের কেন্দ্রীয় ভর্তি অফিসে (কক্ষ নং-২১৪) আনুষ্ঠানিকভাবে ফল প্রকাশ করবেন।

একই দপ্তর থেকে পাঠানো সংবাদ বিজ্ঞপ্তিতে সোমবার বিকালে ‘ঘ’ ইউনিটের ভর্তি পরীক্ষার ফলপ্রকাশের কথা জানানো হলেও পরে তা স্থগিত করে কর্তৃপক্ষ।

শুক্রবার সকাল ১০টা থেকে ১১টা পর্যন্ত বিশ্ববিদ্যালয় ও ক্যাম্পাসের বাইরে ৮১টি কেন্দ্রে ‘ঘ’ ইউনিটের ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হয়। পরীক্ষা শুরুর ৩১ মিনিট পরই হাতে লেখা প্রশ্নপত্রের ১৪টি ছবি সাংবাদিকদের হাতে আসে।

পরে যাচাই করে দেখা যায়, এ প্রশ্নপত্র পরীক্ষা শুরু হওয়ার ৪৩ মিনিট আগে (সকাল ৯টা ১৭ মিনিটে) এক শিক্ষার্থীর মোবাইল ফোনে আসে।

‘প্রশ্নফাঁসের’ অভিযোগ তদন্তে তিন বিশ্ববিদ্যালয়ের উপ-উপাচার্য (প্রশাসন) মুহাম্মদ সামাদের নেতৃত্বে তিন সদস্যের একটি কমিটি গঠন করে কর্তৃপক্ষ। কমিটিকে ৪৮ ঘণ্টার মধ্যে প্রতিবেদন দিতে বলা হয়েছে।

তদন্ত কমিটির প্রতিবেদনের বিষয়ে কমিটির সদস্য ও বিশ্ববিদ্যালয়ের সহকারী প্রক্টর অধ্যাপক মাকসুদুর রহমান মঙ্গলবার সকালে গণমাধ্যমকে বলেন, “আমরা গতকাল সন্ধ্যায় উপাচার্যের কাছে তদন্ত প্রতিবেদন জমা দিয়েছি। তার ভিত্তিতেই আজ ভর্তি পরীক্ষার ফলাফল প্রকাশ করা হচ্ছে। তদন্ত কমিটির রিপোর্টও আপনারা জানতে পারবেন।”

‘ঘ’ ইউনিটের ভর্তি পরীক্ষায় প্রশ্নপত্র ফাঁসে জড়িত অভিযোগে ছয়জনকে গ্রেপ্তার করেছে পুলিশ। প্রশ্ন জালিয়াতির ঘটনায় এই ছয়জনসহ জড়িত অজ্ঞাতনামা আসামিদের বিরুদ্ধে ডিজিটাল নিরাপত্তা আইন ও পাবলিক পরীক্ষা আইনে শনিবার মামলাও করেছে ঢাকা বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ।

আজ সারাবেলা/সংবাদ/মেহা/শিক্ষা

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*