জাতীয় নবান্ন উৎসব ১৪২৫

সারবেলা রিপোর্ট দুই দিনব্যাপী ‘জাতীয় নবান্ন উৎসব ১৪২৫’ শুরু হয়েছে আজ। জাতীয় নবান্নোৎসব উদযাপন পর্ষদ এই উৎসবের আয়োজন করেছে।  আজ সকাল ৭টা ১ মিনিটে  ঢাকা বিশ্ববিদ্যালয়ের চারুকলা ইনস্টিটিউটের বকুলতলায় এই উৎসবের উদ্বোধন করেন সংস্কৃতি ব্যক্তিত্ব রামেন্দু মজুমদার।

জাতীয় নবান্ন উৎসব

উৎসব পর্ষদের চেয়ারম্যান লায়লা হাসানের সভাপতিত্বে উদ্বোধনী অনুষ্ঠানে  বক্তব্য রাখেন সাংস্কৃতিক জোটের সভাপতি গোলাম কুদ্দুস, শাহরিয়ার সালাম ও ডা. এ এম শামীম। অনুষ্ঠান শেষে বের হয় শোভাযাত্রা। পুনরায় বিকাল তিনটায় রয়েছে আলোচনা, গান, আবৃত্তি, নাটক । অনুষ্ঠান চলবে রাত নয়টা পর্যন্ত।

নবান্ন উৎসব পর্ষদের আহ্বায়ক শাহরিয়ার সালাম জানান, এবারের উৎসবে ক্ষুদ্র নৃ-গোষ্ঠীর বিভিন্ন পরিবেশনা থাকছে। নবান্নের নানা কর্মসূচির সঙ্গে এই আয়োজন দর্শক-শ্রোতাদের ভালো লাগবে।

তিনি জানান, উৎসবের দ্বিতীয় দিন শুক্রবার সকাল ৯টা থেকে দুপুর ১টা পর্যন্ত নবান্নের শিশু প্রহর ঘোষণা করা হয়েছে । এই সময়ে ২২টি শিশু সংগঠন তাদের নিজ নিজ পরিবেশনায় অংশ নেবে। একই সঙ্গে শিশুরা উৎসব প্রাঙ্গণে দিনভর চিত্রাঙ্কনে অংশ নেবে। তাদের আঁকা ছবিগুলো নিয়ে উৎসবে প্রদর্শনী চলবে। শিশুদের আঁকা ছবির ভিউকার্ড প্রকাশ করা হবে।

আজসারাবেলা/সংবাদ/প্রণব/বিনোদন