আবার সেঞ্চুরি হাতছাড়া লিটনের

সারাবেলা রিপোর্ট: গত বছরের সেপ্টেম্বরে ভারতের বিপক্ষে এশিয়া কাপে করেন প্রথম সেঞ্চুরি। অক্টোবরে জিম্বাবুয়ের বিপক্ষে খেলেছিলেন ৮৩ রানের ইনিংস। আজ আবারও তিনি আউট হলেন সেঞ্চুরির কাছাকাছি গিয়ে। শতাধিক রানের ওপেনিং জুটি গড়ে তামিমের বিদায়ের পর দারুণ খেলছিলেন লিটন। তবে ম্যাককার্থির বলে টাইমিং মিস করে ক্লিন বোল্ড হয়ে শেষ হয় তার ৬৭ বলে ৯ চার ১ ছক্কায় ৭৬ রানের ইনিংসটি। এই ইনিংস খেলে নিজের সামর্থ্যের প্রমাণ রাখলেও সেঞ্চুরির আক্ষেপটা থেকেই যাবে লিটনের। এই রিপোর্ট লেখা পর্যন্ত ২৩.৩ ওভারে বাংলাদেশের সংগ্রহ ২ উইকেটে ১৬৮ রান।

২৯৩ রানের টার্গেটে ব্যাটিংয়ে নেমে তামিম ইকবাল আর লিটন দাস উপহারদেন ১১৭ রানের ওপেনিং জুটি। দুর্দান্ত শুরু বলতে যায় বোঝায়। তামিম তুলে নেন ক্যারিয়ারের ৪৬তম হাফ সেঞ্চুরি। অন্যাপ্রান্তে লিটনও ক্যারিয়ারের দ্বিতীয় হাফ সেঞ্চুরি করে ফেলেছেন। এমন সময় ছন্দপতন। রেনকিনের বলে বোল্ড হয়ে যান ৫৩ বলে ৯ বাউন্ডারিতে ৫৭ রান করা দেশসেরা ওপেনার।

এর আগে টস জিতে ব্যাটিংয়ে নেমে শুরুটা ভালোই করেছিল আয়ারল্যান্ড। পল স্টার্লিং আর জেমস ম্যাককালাম দলকে এগিয়ে নিচ্ছিলেন। রুবেল হোসেন এবং আবু জায়েদকে দিয়ে বোলিং ওপেন করান ক্যাপ্টেন মাশরাফি। অবশেষে অভিজ্ঞ রুবেলই ব্রেক থ্রু এনে দিয়েছেন বাংলাদেশকে। দলীয় ৪৪ রানে রুবেলের বলে লিটন দাসের হাতে ধরা পড়েন জেমস ম্যাককালাম (৫)। অভিষেকে ফ্লপ আবু জায়েদ আজ নিজের দ্বিতীয় ম্যাচে ওয়ানডে ক্যারিয়ারের প্রথম উইকেট পেয়ে যান। মুশফিকের দারুণ ক্যাচে ফিরেন অ্যান্ড্রু বালবার্নি (২০)।

পরপর দুই বলে দুইবার জীবন পাওয়া স্টার্লিং ১২৭ বলে সেঞ্চুরি তুলে নেন। ১৪১ বলে ৮ চার এবং ৪ ছক্কায় গড়া তার ১৩০ রানের ইনিংস থামে আবু জায়েদের বলে লিটনের তালুবন্দি হয়ে। ২৫ বছর বয়সী এই পেসার আরও তিন উইকেট নেন। তার শিকার হয়েছেন কেভিন ও’ব্রায়েন (৩), উইলসন (১২) এবং উলিয়াম পোর্টারফিল্ড। এর মধ্যে ১০৬ বলে ৭ চার ২ ছক্কায় ৯৪ করা পোর্টারফিল্ডের আউটটি অবশ্যই দুঃখজনক। ৯ ওভারে ৫৮ রানে ৫ উইকেট নিয়েছেন জায়েদ। সাইফউদ্দিন নিয়েছেন ২ উইকেট।

আজসারাবেলা/সংবাদ/ইআর/খেলাধুলা

একটি উত্তর ত্যাগ

Please enter your comment!
Please enter your name here

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.