চ্যাম্পিয়ন হয়েও ‘চ্যাম্পিয়ন্স লিগ’ খেলতে পারবে না ম্যান সিটি!

সারাবেলা রিপোর্ট: টানা দ্বিতীয়বারের মতো ইংলিশ প্রিমিয়ার লিগ শিরোপা জিতে রীতিমতো উড়ছে ম্যানচেস্টার সিটি। তবে তাদের মাটিতে নামিয়ে আনার ব্যবস্থাই যেনো করছে উয়েফা! ইংলিশ সংবাদমাধ্যমে জোর গুঞ্জন ‘আর্থিক অসঙ্গতি’র কারণে বড়সড় নিষেধাজ্ঞার মুখোমুখি হতে যাচ্ছে ইংলিশ ক্লাবটি।

উয়েফার তদন্তকারী কর্মকর্তা ভেস লেতের্মের তত্ত্বাবধানে আগামী কয়েকদিনের মধ্যেই ইউরোপিয়ান ফুটবলের গভর্নিং কাউন্সিলে ম্যানচেস্টার সিটির আর্থিক লেনদেনের হিসেবের রিপোর্ট পেশ করা হবে।

এরই মধ্যে তারা ইঙ্গিত দিয়ে রেখেছে রিপোর্টের ভিত্তিতে ম্যান সিটির বিরুদ্ধে শক্ত পদক্ষেপ নেয়ার আবেদন করবে তারা। এমনকি সেটি হতে পারে ইংল্যান্ডের অন্যতম সেরা ক্লাবটিকে প্রিমিয়ার লিগ থেকে এক মৌসুমের জন্য নিষিদ্ধ করে দেয়া।

আর এমনটা হলে প্রিমিয়ার লিগের চ্যাম্পিয়ন হয়েও উয়েফা চ্যাম্পিয়ন্স লিগের পরবর্তী মৌসুমে খেলতে পারবে না পেপ গার্দিওলার দল। সেক্ষেত্রে কপাল খুলে যেতে পারে পঞ্চম স্থানে থেকে প্রিমিয়ার লিগ শেষ করা আর্সেনালের।

কারণ ইউরোপের শীর্ষ পাঁচ দেশ থেকে প্রথম ৪টি ক্লাবকে সুযোগ দেয়া হয় উয়েফা চ্যাম্পিয়ন্স লিগ খেলার। মান সিটি নিষিদ্ধ হলে স্বাভাবিকভাবেই সে সুযোগটি পেয়ে যাবে পাঁচে থাকা আর্সেনাল।

মূলত ‘ফুটবল লিকস’ এর প্রতিবেদনে ম্যান সিটির আর্থিক অসঙ্গতির কথা উঠে আসার পর থেকেই বেশ চাপে ছিলো ইউরোপের অন্যতম ধনী এ ক্লাবটি। গত মার্চে উয়েফার ফাইনানসিয়াল ফেয়ার প্লে আইন না মানায় অভিযুক্ত হয়েছিল তারা।

এবার মৌসুম শেষ হওয়ায় বড় পরিসরে হতে যাচ্ছে তদন্ত। যেখানে ম্যান সিটির মালিক আরব আমিরাতের অন্যতম ধনী শেখ মনসুর বিন জায়েদ আল নাহিয়ানের বিরুদ্ধেও নেয়া হতে পারে আইনি পদক্ষেপ।

আজ সারাবেলা/সংবাদ/মুনা/খেলাধুলা

একটি উত্তর ত্যাগ

Please enter your comment!
Please enter your name here

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.