ট্রেনের নিচে আত্মহত্যা থেকে মা-শিশুকে বাঁচালেন এসআই রাশেদা

সারাবেলা রিপোর্ট: ট্রেনের নিচে ঝাঁপ দিয়ে আত্মহত্যা করতে যাওয়া ফুটফুটে শিশুসহ এক হতভাগা মাকে নির্ঘাত মৃত্যুর দুয়ার থেকে ফিরিয়ে আনলেন পুলিশ কর্মকর্তা এসআই রাশেদা।

রাজধানীর খিলগাঁওয়ে এ ঘটনা ঘটে। আত্মহত্যার ঠিক আগেই শিশুসহ মাকে যেভাবে বাঁচালেন এসআই রাশেদ:

এসআই রাশেদা নিজের ফেসবুক আইডিতে এমনটাই শেয়ার করেছেন পুলিশের খিলগাঁও থানার সাব-ইনস্পেক্টর (এসআই) রাশেদা আক্তার।

তিনি লিখেছেন, অকালে ঝরে যেত দুটি তাজা প্রাণ…পুলিশে চাকরি করে আজ আমি ধন্য! আজ ২৮শে এপ্রিল ২০১৮ শনিবার খিলগাও রেলগেট এলাকায় ডিউটিকালীন সময়ে আনুমানিক ১২টার সময় ঘটনাটি ঘটে। কমলাপুর রেলস্টেশন থেকে উত্তরবঙ্গগামী ট্রেন ছেড়ে আসে। আমি খুব দ্রুত ট্রেন লাইন ক্লিয়ার করে দেই এবং ট্রেন আসার জন্য অপেক্ষা করতে থাকি।

ট্রেন চলে আসছে, খুব কাছে। ঠিক সেই সময় ১৯ বছরের এক মেয়ে কাঁধে দশ মাস বয়সী একটি বাচ্চাকে নিয়ে আত্মহত্যা করার উদ্দেশ্যে ট্রেনের দিকে দ্রুত যেতে থাকে! তৎক্ষণাৎ মেয়েটির গতিবিধি বুঝতে পেরে তার পেছনে দৌড়ে যাই।সজোরে ধাক্কা দিয়ে লাইনের বাইরে সরিয়ে নেই। কয়েক সেকেন্ডের মধ্যেই ট্রেনটি খিলগাঁও রেলগেট অতিক্রম করে চলে যায়। মেয়েটিকে আমার হেফাজতে নিয়ে নেই।

তাকে জিজ্ঞাসাবাদ করে জানতে পারি যে, তার দুটি সন্তান আছে, তার স্বামী নেশাগ্রস্ত। নিয়মিত পারিবারিক কলহ লেগে থাকায় সে আত্মহত্যা করে মরে যেতে চায়। পরবর্তীতে ট্রাফিক কন্ট্রোলকে বিষয়টি অবহিত করে নিকটস্থ থানাতে মেয়েটিকে তার ফুটফুটে বাচ্চাটিসহ তুলে দিই।

আজ সারাবেলা/সংবাদ/সিআ/রাজধানী

মন্তব্য করুন

Please enter your comment!
Please enter your name here

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.