বনলতায় টিকিটের সঙ্গে খাবারের বিল বাতিল হচ্ছে আজ থেকে

সারাবেলা রিপোর্ট: ঢাকা-রাজশাহী-ঢাকা রুটের একমাত্র বিরতিহীন আন্তঃনগর ‘বনলতা এক্সপ্রেস’ ট্রেনের টিকিটের সঙ্গে বাধ্যতামূলক খাবারের বিল নেওয়া হতো। কিন্তু রাজশাহীবাসীর দাবির মুখে আজ থেকে এ বিল নেওয়া হবে না।

পশ্চিমাঞ্চল রেলওয়ে সূত্র জানিয়েছে, বনলতার বাধ্যতামূলক খাবার বাতিলের পর শোভন চেয়ারের ভাড়া নির্ধারণ করা হয়েছে ৩৭৫ টাকা এবং স্নিগ্ধা (এসি চেয়ার) ৭২৫ টাকা।

শুরুতে টিকিটের সঙ্গে খাবারের বিল বাবদ অতিরিক্ত ১৫০ টাকা কেটে নেওয়া হতো। বিষয়টি নিয়ে সমালোচনা শুরু হওয়ায় পররাষ্ট্র প্রতিমন্ত্রী শাহরিয়ার আলম, রাজশাহী সদর আসনের সংসদ সদস্য ফজলে হোসেন বাদশা ও সিটি মেয়র এএইচএম খায়রুজ্জামান লিটন রেল মন্ত্রণালয়ের কাছে টিকিটের সঙ্গে খাবারের বিল বাতিলের দাবি জানান।

পরে রেলপথমন্ত্রী নুরুল ইসলাম সুজন বনলতা এক্সপ্রেসের টিকিটের মূল্যের সঙ্গে যে খাবারের মূল্য যোগ করা ছিল তা বাতিলের সিদ্ধান্ত নেন। ওই সিদ্ধান্তের পরিপ্রেক্ষিতেই আজ থেকে বাতিল হচ্ছে বাধ্যতামূলক খাবার।

এখন থেকে ট্রেনের নির্ধারিত দুটি বগিতে খাবার থাকবে। যাত্রীদের কেউ ইচ্ছে করলেই টাকা দিয়ে সে খাবার কিনে খেতে পারবেন।

সময়সূচি অনুযায়ী, ঢাকা থেকে ট্রেনটি দুপুর ১টা ১৫ মিনিটে ছেড়ে রাজশাহী পৌঁছায় সন্ধ্যা ৬টায়। রাজশাহী থেকে সকাল ৭টায় ছেড়ে ঢাকার কমলাপুরে পৌঁছায় বেলা ১১টা ৪০ মিনিটে। এটি শুক্রবার বন্ধ থাকে।

আজ সারাবেলা/সংবাদ/ওবি/সারাদেশ

একটি উত্তর ত্যাগ

Please enter your comment!
Please enter your name here

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.