বাজেটকে স্বাগত জানিয়ে আওয়ামী লীগের আনন্দ মিছিল

সারাবেলা রিপোর্টঃ ২০১৯-২০২০ অর্থবছরের প্রস্তাবিত বাজেটকে স্বাগত জানিয়ে আনন্দ মিছিল করেছে আওয়ামী লীগের সহযোগি ও ভ্রাতৃপ্রতিম সংগঠন। বৃহস্পতিবার রাজধানীর ২৩ বঙ্গবন্ধু এভিনিউ আওয়ামী লীগের কেন্দ্রীয় কার্যালয়ের সামনে বাজেট ঘোষনার পর পৃথক পৃথক আনন্দ মিছিল করেছে ঢাকা মহানগর দক্ষিণ আওয়ামী লীগ ও যুবলীগ।

এছাড়াও স্বেছাসেবক লীগ, শ্রমিক লীগসহ অন্যান্য সহযোগী সংগঠনও নতুন বাজেটকে স্বাগত জানিয়ে আলাদা আনন্দ মিছিল বের করে। আওয়ামী লীগের নেতাদের দাবি, এই বাজেট গণমুখী ও গণকল্যাণমুখী। এটি বাংলাদেশকে ভবিষ্যৎ প্রজন্মের বসবাসের উপযোগী একটি আধুনিক রাষ্ট্র হিসেবে গড়ে তোলার লক্ষ্য পূরণের বাজেট। আওয়ামী লীগ সরকার দেশকে ২০২১ সালের মধ্যে মধ্যম আয়ের এবং ২০৪১ সালের মধ্যে উন্নত সমৃদ্ধ দেশে পরিণত করার যে রূপকল্প দিয়েছে, এ বাজেট সেই লক্ষ্য বাস্তবায়নে সহায়ক হবে। এই বাজেট বাস্তবায়নের মাধ্যমে দেশ কাঙ্খিত লক্ষ্য পূরণের পথে এগিয়ে যাবে।

ঢাকা মহানগর দক্ষিণ আওয়ামী লীগের আনন্দ মিছিল ও সমাবেশে নেতৃত্ব দেন সাধারণ সম্পাদক মো. শাহে আলম মুরাদ। এ সময় আরও উপস্থিত ছিলেন দক্ষিণ আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক আবদুল হক সবুজ, সাংগঠনিক সম্পাদক হেদায়েতুল ইসলাম স্বপন, প্রচার ও প্রকাশনা সম্পাদক আকতার হোসেন প্রমুখ। এছাড়া মিছিল বের করে ঢাকা মহানগর দক্ষিন যুবলীগ। দক্ষিন যুবলীগের সভাপতি ইসমাইল চৌধুরী স¤্রাট এই মিছিলে নেতৃত্ব দেন। তিনি বলেন, বাংলাদেশের ইতিহাসে সবচেয়ে বড় বাজেট ঘোষণা করা হয়েছে। শেখ হাসিনার নেতৃত্বে বাংলাদেশ যে এগিয়ে চলেছে, এটাই তার অন্যতম প্রমাণ। পরে মিছিলটি বঙ্গবন্ধু এভিনিউ, শহীদ নূর হোসেন স্কয়ার, মুক্তাঙ্গন ও পল্টন এলাকা প্রদক্ষিণ করে। এতে অংশ নেন ঢাকা মহানগর দক্ষিণ যুবলীগের নেতা এনামুল হক আরমান, গাজী সারোয়ার হোসেন বাবু, মাকসুদুর রহমান, এমদাদুল হক এমদাদ প্রমুখ। একই সঙ্গে বাজেটকে স্বাগত জানিয়ে রাজধানীর বিভিন্ন থানা-ওয়ার্ড আওয়ামী লীগ আনন্দ মিছিল ও মিষ্টি বিতরন করেছে।

ঢাকা বিশ্ববিদ্যালয়ের মধুর ক্যান্টিন থেকে ছাত্রলীগের সাধারণ সম্পাদক গোলাম রাব্বানী নেতৃত্বে আনন্দ মিছিল করেছে সংগঠনটি। একই সঙ্গে কবি নজরুল সরকারি কলেজ, সরকারি শহীদ সোহরাওয়ার্দী কলেজ, মিরপুর বাংলা কলেজ শাখা ছাত্রলীগসহ বিভিন্ন শিক্ষাপ্রতিষ্ঠান আনন্দ মিছিল করা হয়।

মন্তব্য করুন

Please enter your comment!
Please enter your name here

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.