বেনজীর আহমেদ নর্থ সাউথের চেয়ারম্যান

সারাবেলা রিপোর্ট: নর্থ সাউথ ইউনিভার্সিটির ট্রাস্টি বোর্ডের নতুন চেয়ারম্যান হলেন লায়ন বেনজীর আহমেদ। বোর্ড অব ট্রাস্টিজ সদস্যদের সম্মতিক্রমে বিনা প্রতিদ্বন্দ্বিতায় তাকে এ পদে নির্বাচিত করা হয়েছে। রোববার বিশ্ববিদ্যালয় থেকে পাঠানো বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়েছে।

ব্যবসায়ী লায়ন বেনজীর আহমেদ ঢাকা বিশ্ববিদ্যালয় থেকে হিসাব বিজ্ঞানে স্নাতকোত্তর ডিগ্রি লাভের পর ব্যবসায়ী হিসেবে কর্মজীবন শুরু করেন। তিনি শিল্পপ্রতিষ্ঠান রেমন্ড গ্রুপ অব ইন্ড্রাস্ট্রিজের চেয়ারম্যান ও ব্যবস্থাপনা পরিচালক। বাংলাদেশের বেসরকারি বিশ্ববিদ্যালয়ের প্রতিষ্ঠাতাদের সংগঠন ‘বাংলাদেশ বেসরকারি বিশ্ববিদ্যালয় সমিতির বর্তমান সেক্রেটারি জেনারেল।

তিনি ২০০১ সালের দেশের প্রধান বাণিজ্যিক সংগঠন ঢাকা চেম্বার অব কমার্স অ্যান্ড ইন্ড্রাস্ট্রিজের (ডিসিসিআই) সভাপতি এবং ফেডারেশন অব বাংলাদেশ চেম্বারস অব কমার্স অ্যান্ড ইন্ড্রাস্ট্রিজের (এফবিসিসিআই) ডিরেক্টর হিসেবে দায়িত্ব পালন করেন। দেশের রফতানি বাণিজ্যে বিশেষ অবদানের জন্য তিনি সিআইপি মর্যাদায় ভূষিত হন।

লায়ন বেনজীর আহমেদ ১৯৯৬-৯৭ সালে লায়ন্স ক্লাবস ইন্টারন্যাশনাল ৩১৫ বি-১ বাংলাদেশের ডিস্ট্রিক্ট গভর্নর হিসেবে দায়িত্ব পালন করেন। তিনি জাতিসংঘের সাধারণ পরিষদে অংশগ্রহণসহ বিভিন্ন সময়ে বাংলাদেশের প্রধানমন্ত্রীর সফর সঙ্গী হিসেবে বিভিন্ন আন্তর্জাতিক ফোরামে অংশগ্রহণ করেন।

আজ সারাবেলা/সংবাদ/মুনা/শিক্ষা(ক্যাম্পাস)

 

মন্তব্য করুন

Please enter your comment!
Please enter your name here

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.