সপ্তাহ শেষ না হতেই নতুন ছবি মুক্তি পেল শাকিবের!

সারাবেলা রিপোর্ট: এটা বিস্ময়ের বিষয়। এখনও ঢালিউড টিকে আছে যে নায়কের ছবিকে কেন্দ্র করে, প্রথম সপ্তাহ না ফুরাতেই তার ছবি নামিয়ে ফেলা হলো!

৫ জুন ঈদ উৎসবকে কেন্দ্র করে দেশজুড়ে মুক্তি পেলো শাকিব খান অভিনীত দুটি ছবি, ‘পাসওয়ার্ড’ ও ‘নোলক’। এরমধ্যে প্রথম ছবিটিকে ঘিরে নকলের অভিযোগ থাকলেও সেটি মুক্তি পেয়েছে প্রায় ১৮০টি প্রেক্ষাগৃহে। অন্যদিকে বাজারে প্রচলিত রয়েছে, দীর্ঘদিন পর এবারের ঈদে মুক্তি পেলো শাকিব খান অভিনীত মৌলিক গল্পের ছবি ‘নোলক’। এটি মুক্তি পেয়েছে মাত্র ৮০টি প্রেক্ষাগৃহে।

হতাশার খবর হলো, মৌলিকত্বের দাবি নিয়েও ‘নোলক’ ছবিটি প্রথম সপ্তাহ না ঘুরতেই দর্শকের অভাবে নামিয়ে দেওয়া হলো! আর ঘটনাটি ঘটেছে দেশের বাণিজ্যিক রাজধানী চট্টগ্রামের অন্যতম মাল্টিপ্লেক্স থিয়েটার সিলভার স্ক্রিনে।

বিষয়টি নিশ্চিত করেছেন প্রতিষ্ঠানটির ব্যবস্থাপক (অপারেশন) ফাতিমা দিবা। তিনি বলেন, শুধু দর্শকের অভাবে ৮ জুন থেকে ‘নোলকে’র কোনও শো আমাদের এখানে থাকছে না।
এমন ঘটনা আরও একবার ঘটেছে ২০১৬ সালের ঈদে। যৌথ প্রযোজনার ছবি ‘আশিকী’র ক্ষেত্রে। অঙ্কুশ ও নুসরাত ফারিয়ার সেই ছবিটি রাজধানীর পূর্ণিমা হল থেকে প্রথম সপ্তাহেই নামিয়ে দেওয়া হয় দর্শকের অভাবে। তবে সেই ঘটনার পুনরাবৃত্তি যে দেশের শীর্ষ নায়কের বেলায় ঘটবে—সেটি এ পর্যন্ত ছিল কল্পনারও অতীত।

গেলো এক দশক ধরে শাকিব খানের ছবি ছাড়া ঈদ উৎসব কখনোই পূর্ণতা পায় না দর্শকদের কাছে। একটা সময় তার অভিনীত চার-পাঁচটা ছবিও মুক্তি পেতো এক ঈদে।

‘নোলক’ ছবিতে ববি ও শাকিব খান এখন ইন্ডাস্ট্রিতে ছবির সংখ্যা কমেছে। এবারের ঈদে সাকুল্যে তিনটি ছবি মুক্তি পেয়েছে, যার মধ্যে শাকিব খানের দুটি। অন্য নায়ক-নায়িকাদের বেলায় ঈদে একসঙ্গে দুটি ছবি মুক্তি আনন্দ কিংবা বিজয়ের বিষয় হলেও শাকিব খানের জন্য এটা নিয়মিত ঘটনা। বরং মাত্র দুটি ছবিতে একটা বড় উৎসব পার হচ্ছে তার, এটাই ইন্ডাস্ট্রির জন্য অস্বাভাবিক।

এবারের ঈদে শাকিব অভিনীত দুটি ছবি হচ্ছে মালেক আফসারী পরিচালিত শবনম বুবলীকে নিয়ে ‘পাসওয়ার্ড’ এবং সাকিব সনেট পরিচালিত ববিকে নিয়ে ‘নোলক’।

এরমধ্যে ‘নোলক’ ছবিটির অন্যতম দিক হচ্ছে বড় বাজেট। নিকট অতীতে যৌথ প্রযোজনা ছাড়া এতো ব্যয়বহুল ছবি করেননি শাকিব। যদিও সেটির ফসল ঘরে তোলার আগেই খবর এলো ছবিটি নামিয়ে ফেলার।

জানা গেছে, চট্টগ্রামের মাল্টিপ্লেক্স থিয়েটার সিলভার স্ক্রিনে ঈদের দিন (৫ জুন) থেকে চলছিল ‘নোলক’। প্রথম দিনের প্রথম শো থেকেই আশানুরূপ দর্শক টানতে পারছিল না ছবিটি। ৭ জুন সারা দিনে একটি শো চালানোর পর কর্তৃপক্ষ সিদ্ধান্ত নেন পরদিন থেকে আর ‘নোলক’ চালানো সম্ভব নয়। ‘নোলক’-এর জায়গায় বিদেশি ছবির শো বাড়িয়ে দেন সিলভার কর্তৃপক্ষ।

এদিকে এই মাল্টিপ্লেক্স থেকে ঈদের আরেক ছবি অনন্য মামুন পরিচালিত ‘আবার বসন্ত’ও নামিয়ে ফেলা হয়েছে সপ্তাহ শেষের আগেই। এই ছবিতে অভিনয় করেছেন তারিক আনাম খান ও স্পর্শিয়া।

আজ সারাবেলা/সংবাদ/সিআ/বিনোদন

মন্তব্য করুন

Please enter your comment!
Please enter your name here

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.