হোয়াইট হাউজ ছাড়ছেন সারা স্যান্ডার্স, বরখাস্ত হতে পারেন কনওয়ে

আন্তর্জাতিক ডেস্কঃ মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প বৃহস্পতিবার এক টুইট বার্তায় বলেন, হোয়াইট হাউজের মুখপাত্র সারা স্যান্ডার্স রাজনৈতিক ক্যারিয়ারের স্বার্থে এ মাসের শেষ নাগাদ তার পদটি ছেড়ে যাচ্ছেন। বিতর্ক তৈরি হয়েছে হোয়াইট হাউজের আরেক সহকারী কেলিয়ানে কনওয়েকে নিয়ে। তার বিরুদ্ধে নিষিদ্ধ রাজনৈতিক গোষ্ঠির সঙ্গে যোগাযোগের অভিযোগ থাকায় কনওয়ের পদত্যাগ চেয়েছে মার্কিন সরকারি পর্যবেক্ষক সংস্থা।

সারা স্যান্ডার্স তার হোয়াইট হাউজের চাকুরিকে সারা জীবনের সম্মান হিসেবে অভিহিত করেন। কিন্তু তিনি তার ৩টি বাচ্চার সঙ্গে সময় কাটানোর বিষয়ে আরো বেশি আন্তরিক। তিনি বলেন, ‘আমার বাচ্চারা গ্রীষ্মকালীন ছুটিতে আসছে। তাদের সঙ্গে আমি আরো বেশি সময় কাটাতে চাই। কিন্তু হোয়াইট হাউজের কাজ ছিলো অত্যন্ত গুরুত্বপূর্ণ। আমি সেখানে কাজের ক্ষেত্রে প্রতিটি মূহুর্তকে উপভোগ করতাম।

ট্রাম্প বলেন, ‘সারা স্যান্ডার্স একজন যোদ্ধা, তিনি একজন ভালো মানুষ। আমরা যদি সারা স্যান্ডার্সকে তার নিজ এলাকা আরকানসাসের গভর্নর হিসেবে পাই তবে তিনি তাতে ভালো করবেন।’

এদিকে, মার্কিন একটি সরকারি পর্যবেক্ষ সংস্থা বলছে, কেলিয়ানে কনওয়েকে বরখাস্ত করা উচিৎ। তিনি হোয়াইট হাউজের পদে থাকাবস্থায়ই একজন প্রার্থীর প্রচারণায় অংশ নেন। যা মার্কিন আইনে নিষিদ্ধ।

মন্তব্য করুন

Please enter your comment!
Please enter your name here

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.