এরশাদের অবস্থা অপরিবর্তিত, জানালেন জিএম কাদের

সারাবেলা রিপোর্টঃ জাতীয় পার্টির চেয়ারম্যান হুসেইন মুহাম্মাদ এরশাদের অবস্থা অপরিবর্তিত বলে জানিয়েছেন জিএম কাদের। তিনি বলেন গুজব ছড়ানোর কোন অবকাশ নেই। তার কিছু কিছু ক্ষেত্রে উন্নতি হয়েছে। আমি সকালে ১০টা ১৫ মিনিটে সিএমএইচে গিয়ে তার বেডে পাশে দাঁড়িয়ে দেখেছি তিনি স্বাভাবিক আছেন। বৃহস্পতিবার (১১ জুলাই) দুপুরে বনানী জাতীয় পার্টির অফিসে সংবাদ সম্মেলনে তিনি এ কথা বলেন।

জিএম কাদের বলেন, শুরু থেকে এরশাদকে ক্রিটিকাল ইউনিটে রাখা হয়েছে। এতোদিন তাকে বেইনের মাধ্যমে খাবার দেয়া হতো কিন্তু গতকাল স্বাভাবিক খাবার দেয়া হয়েছে যার অর্ধেক ডাইজেস্ট হয়েছে বাকিটা হয়নি। পাকস্থলীতে আগে ব্লেডিং হচ্ছিল তা এখন বন্ধ হয়েছে।

তিনি বলেন, এখানের চিকিৎসকরা সর্বাধুনিক চিকিৎসা দিচ্ছেন। তার পরেও তাদের পরিচিত বিদেশী ডাক্তারদের সঙ্গে আলোচনা করে কাজ করছেন। তাদেরকে ধারনা ৭/৮ দিন এভাবে কৃত্রিম সার্পোটে রাখলে এরশাদ হয়তো সুস্থ হয়ে উঠবেন।

চিকিৎসকরা বলছেন, ওনার পালস রেট, বিপি স্বাভাবিক হয়ে আসছে। তবে এই স্বাভাবিকতা পুরোটাই মেশিন ও ওষুধের সাহায্যে। ওনি কতটা পজিটিভ রেন্সপন্স করেন, সেটা দেখবেন ডাক্তাররা৷ এরপর তারা কোনো সাপোর্ট ছাড়া দেখবেন, কোনো পজিটিভ ইনডিকেটর দেখা যায় কিনা।

তবে তার শারীরিক অবস্থা শঙ্কাজনক, তিনি বিপদমুক্ত নন। কতদিন তাকে লাইফ সার্পোটে রাখা হবে এমন প্রশ্নের জবাবে জিএম কাদের বলেন, যতদিন তাতে বাঁচিয়ে রাখা যায় ততোদিন রাখা হবে ।

আজ সারাবেলা/সংবাদ/সাআ/রাজনীতি

মন্তব্য করুন

Please enter your comment!
Please enter your name here

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.