বিদ্যুতের প্রিপেইড মিটারে সার্ভিস বিড়ম্বনা

সারাবেলা রিপোর্টঃ নরসিংদীতে বিদ্যুতের প্রিপেইড মিটার ব্যবহারে ভোগান্তির অভিযোগ করেছেন গ্রাহকরা। অতিরিক্ত বিদ্যুৎ বিল ও বাড়তি মিটার ভাড়াসহ নানা অভিযোগ তাদের। ডিবিসি নিউজ, ৯:০০। তবে বিদ্যুৎ কর্তৃপক্ষ বলছে, এসব কেবলই গ্রাহকদের ভুল ধারণা।

সারাদেশের মতন নরসিংদীতেও বিদ্যুতের প্রিপেইড মিটার স্থাপন শুরু হয়েছে। এসব মিটার স্থাপনের ফলে আগের তুলনায় বাড়তি বিদ্যুৎ বিল, অতিরিক্ত ৩০ টাকা মিটার ভাড়া ও পর্যাপ্ত রিচার্জ সুবিধা না থাকার অভিযোগ গ্রাহকদের। সময়মতো রিচার্জ করতে না পারায় বিদ্যুৎ সংযোগ বন্ধ হয়ে যাওয়ার অভিযোগও রয়েছে গ্রাহকদের। এসব নতুন বিড়ম্বনার কারণে প্রিপেইড মিটারের প্রতি অনাগ্রহী গ্রাহকরা।

গ্রাহকরা বলেন, এসি ব্যবহার না করার পরেও মাসে ৩ হাজার টাকা পর্যন্ত বিল আসে। তাছাড়া দেখা যায় অনেক গুরুত্বপূর্ণ সময়েও বিদ্যুৎ থাকে না।

নরসিংদী পল্লী বিদ্যুৎ সমিতির জেনারেল ম্যানেজার মোহাম্মদ ইউসুফ বলছে, কিছুটা বাড়তি মিটার ভাড়া ছাড়া কোনো প্রকার অসুবিধা নেই প্রিপেইড মিটারে। কেউ কেউ না বুঝেই নানা অপপ্রচার চালাচ্ছেন। এতে গ্রাহদের মধ্যে এসব ভ্রান্ত ধারণার সৃষ্টি হয়েছে। অতিরিক্ত বিলের সমাধান ও মিটার ভাড়া কমিয়ে প্রিপেইড ব্যবস্থার আধুনিকীকরণের দাবি জানিয়েছেন গ্রাহকরা।

আজ সারাবেলা/সংবাদ/সাআ/সারাদেশ

মন্তব্য করুন

Please enter your comment!
Please enter your name here

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.