সাংবাদিক মুহাম্মদ জাহাঙ্গীর আর নেই

সারাবেলা রিপোর্ট: ক্যানসারে আক্রান্ত প্রখ্যাত সাংবাদিক ও টিভি ব্যক্তিত্ব মুহাম্মদ জাহাঙ্গীর চিকিৎসাধীন অবস্থায় মারা গেছেন। দুই দিন ধরে লাইফ সাপোর্টে ছিলেন তিনি।

৯ জুন, মঙ্গলবার দিবাগত রাত ১২টা ৪০ মিনিটে ঢাকার গেণ্ডারিয়ার আসগর আলী হাসপাতালে তিনি শেষ নিঃশ্বাস ত্যাগ করেন।

রক্ত জনিত ক্যান্সার মাইলো ফাইব্রোসেসে আক্রান্ত মুহাম্মদ জাহাঙ্গীর ছিলেন নোবেল জয়ী ড. মুহাম্মদ ইউনূসের ছোটভাই।

মুহাম্মদ জাহাঙ্গীর আলমের ছেলে অপূর্ব জাহাঙ্গীর জানান, ৮ জুলাই সকাল ১১টায় তার বাবাকে লাইফ সাপোর্টে নেওয়া হয়। এরপর তিনি মঙ্গলবার মধ্যরাতে শেষ নিঃশ্বাস ত্যাগ করেন।

অপূর্ব আরও জানান, ১০ জুলাই, বুধবার সকাল ৮টার দিকে শান্তিনগরের নিজ বাসভবনে তার মরদেহ আনা হয়েছে। সেখানে কিছুক্ষণ রাখা হবে মুহাম্মদ জাহাঙ্গীরের মরদেহ। বেলা ১১টায় তার প্রথম জানাজা অনুষ্ঠিত হবে জাতীয় প্রেস ক্লাবে। সেখানে শ্রদ্ধা নিবেদন শেষে বাদ আসর তার দ্বিতীয় জানাজা অনুষ্ঠিত হবে শান্তিনগরের চামেলিবাগ জামে মসজিদে। জানাজা শেষে তার লাশ মিরপুর শহীদ বুদ্ধিজীবী কবরস্থানের দাফন করা হবে।

ঢাকা বিশ্ববিদ্যালয়ের সাবেক শিক্ষার্থী মুহাম্মদ জাহাঙ্গীর ১৯৭০ সালের প্রথম দিকে প্রিন্ট মিডিয়ায় সাংবাদিকতা শুরু করেন। পরে তিনি ইলেকট্রনিক মিডিয়ায় যুক্ত হন। এ ছাড়া সাংস্কৃতিক পরিমণ্ডলেও যুক্ত ছিলেন তিনি। নাচের সংগঠন নৃত্যাঞ্চল ড্যান্স কোম্পানির সমন্বয়কের পাশাপাশি আর্ন্তজাতিক থিয়েটার ইনস্টিটিউট (আইটিআই) বাংলাদেশ চ্যাপ্টারের নির্বাহী কমিটির সদস্য ছিলেন তিনি।

আজসারাবেলা/সংবাদ/রই/মিডিয়াওয়াচ

মন্তব্য করুন

Please enter your comment!
Please enter your name here

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.