সড়কে রিকশা তুলে দেয়ার প্রতিবাদে চালকদের মানববন্ধন

সারাবেলা রিপোর্ট: রাজধানীর গুরুত্বপূর্ণ তিনটি সড়ক থেকে রিকশা তুলে দেয়ার প্রতিবাদে শান্তিপূর্ণভাবে মানববন্ধন করছেন রিকশাচালক ও মালিকরা।

মঙ্গলবার রাজধানীর মুগদা স্টেডিয়ামের সামনে সকাল ১০টা থেকে দাঁড়িয়ে তারা মানববন্ধন করছেন। অবৈধ রিকশা উচ্ছেদ ও রাজধানীর সড়কে রিকশা চলাচল বন্ধের সিদ্ধান্ত প্রত্যাহারের দাবিতে মানববন্ধন করছেন তারা।

মানববন্ধনে রিকশাচালক ও মালিকরা বলেন, কাজ না থাকায় কোনো উপায় খুঁজে না পেয়ে পেটের দায়ে মানুষ রিকশা চালায়। মেয়র মেইন সড়কে রিকশা চলাচল বন্ধ করেছেন। তাহলে আমরা কোথায় রিকশা চালাব?

তারা বলেন, সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের বলেছেন রাজধানীতে ছোট যানবাহন বন্ধ করতে, কিন্তু মেয়র অবৈধ যানবাহন বন্ধ না করে বৈধ রিকশা চলাচল বন্ধ করেছেন- এটা ক্ষমতার অপব্যবহার।

রাজধানীতে ৮৬ হাজার রিকশার বৈধ লাইসেন্স রয়েছে- দাবি করে চালক ও মালিক নেতারা বলেন, ৮৬ হাজার রিকশার অনুমতি দিয়েছে সিটি কর্পোরেশন। এসব বৈধ রিকশা রাজধানীর সব সড়কে অবাধে চলাচলের সুযোগ দিতে হবে।

একই সঙ্গে সিটি কর্পোরেশনের কিছু অসৎ কর্মকর্তা ও বিভিন্ন সংস্থার অবৈধ লাইসেন্স বাণিজ্য বন্ধ করতে হবে। এ সময় বৈধ রিকশা চলাচলের অনুমতি ও অবৈধ রিকশা বন্ধের দাবি জানানো হয়।

মানববন্ধন উপস্থিত ছিলেন- বাংলাদেশ রিকশা ও ভ্যানমালিক ফেডারেশন সভাপতি আর এ জামান, বাংলাদেশ জাতীয় রিকশা ও ভ্যান শ্রমিক লীগের সাধারণ সম্পাদক ইনসুর আলীসহ রাজধানীর বিভিন্ন এলাকার রিকশাচালক ও মালিকরা।

আজ সারাবেলা/সংবাদ/সিআ/রাজধানী

মন্তব্য করুন

Please enter your comment!
Please enter your name here

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.